দেশে উন্নয়নের নামে লুটপাট চলছে: মির্জা ফখরুল

দেশে উন্নয়নের নামে লুটপাট চলছে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন যেটা চলছে সেটা একটা লুটপাট। পুরোপুরি একটা ব্লান্ডারিং, ইন দ্য নেইম অব ডেভেলপমেন্ট এই ব্লান্ডারিংটা করা হচ্ছে। দেশে উন্নয়নের নামে লুটপাট চলছে।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেকটা জায়গায় তারা মুনাফা খুঁজে, প্রফিট খুঁজে। প্রফিটটাই তারা বের করে নিয়ে আসে। তাদের ফিনান্সিয়াল প্রফিট। যেমন বাড়ি-ঘর বানাবে, উড়াল সেতু বানাচ্ছে, মেগা প্রজেক্ট বানাচ্ছে, মেগা দুর্নীতি করছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা সবসময় উন্নয়নের পক্ষে, আমাদের দলই হচ্ছে উন্নয়নের পক্ষে, সৃজনশীলতার পক্ষে। আমরা কখনোই কোনো নেগেটিভ রাজনীতি করি না। আমরা পজেটিভ পলিটিক্স করি। আমরা সত্যকে সত্য, মিথ্যাকে মিথ্যা বলতে চাই, আমরা সাদাকে সাদা, কালোকে কালো বলতে চাই। সেটা বলতে গেলেই তাদের গায়ের মধ্যে জ্বালা ধরে যায়।

তিনি বলেন, এদেশের উন্নয়নের শুরুটা হচ্ছে বিএনপিকে দিয়ে। ১৯৭৫ সালে পট পরিবর্তনের পর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যখন দেশের দায়িত্ব নিলেন প্রথম যে কাজগুলো শুরু করেছিলেন সেটা হচ্ছে অর্থনৈতিক সংস্কার ও উন্নয়ন। উন্নয়ন বলতে শুধুমাত্র গুটিকতক লোকের উন্নয়ন নয়, উন্নয়ন বলতে সাধারণ মানুষের কৃষক, শ্রমিক মেহনতি মানুষের উন্নয়ন কথা বলেছিলেন। সেটা নিয়ে তিনি কাজ শুরু করে দিয়েছিলেন। সেটার যে ভিত্তি তৈরি হয়েছে তার ওপরই আজকে বাংলাদেশ দাঁড়াচ্ছে।

মির্জা ফখরুল বলেন, এই মুহূর্তে আমাদের কাছে প্রধান চ্যালেঞ্জ দুটো। একটি হচ্ছে করোনার হাত থেকে মানুষের জীবন রক্ষা করা। ভ্যাকসিন সরবরাহ করা এবং যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের চিকিৎসা করা, তাদের জীবন দান করা। দ্বিতীয়টি হচ্ছে গণতন্ত্রকে মুক্ত করা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে আসা।

ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তর প্রসঙ্গে ফখরুল বলেন, জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থার আপত্তিকে উপেক্ষা করে রোহিঙ্গা শরণার্থীদের একাংশকে ভাসানচরে স্থানান্তরের প্রক্রিয়া সামগ্রিক বিচারেই বর্তমান গণবিচ্ছিন্ন ও জনগণের ম্যান্ডেটবিহীন সরকারের কূটনৈতিক ও রাজনৈতিক ব্যর্থতারই সুস্পষ্ট উদাহরণ। রোহিঙ্গাদের প্রত্যাবাসনে কূটনৈতিক তৎপরতা মুখথুবড়ে পড়ায় জনগণের দৃষ্টিকে অন্যদিকে ঘোরাতে এবং দুর্নীতির এক নতুন মহোৎসব সৃষ্টির হীনপ্রয়াস থেকেই ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It