1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

স্বাস্থ্যকর শহরের তালিকায় মদিনা

Coder Boss
  • Update Time : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৩৯০ Time View
সৌদি আরবের পবিত্র শহর মদিনা।

বিশ্বের অন্যতম স্বাস্থ্যকর শহর হিসেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) স্বীকৃতি পেয়েছে সৌদি আরবের পবিত্র শহর মদিনা। স্বাস্থ্যকর শহর হওয়ার জন্য প্রয়োজনীয় বৈশ্বিক সব মানদণ্ড অর্জন করেছে শহরটি।

আরব নিউজের খবরে এ কথা জানানো হয়েছে। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দল মদিনা সফর করে এই স্বীকৃতির কথা জানিয়েছে।

বিশ্বের ২০ লাখের বেশি নাগরিকের আর কোনো শহর বিশ্ব স্বাস্থ্য সংস্থার এমন স্বীকৃতি পায়নি বলে ধারণা করা হয়। এই স্বীকৃতি অর্জনে সৌদি আরবের ২২টি সরকারি সংস্থার পাশাপাশি কমিউনিটি, দাতব্য ও স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠান একসঙ্গে কাজ করেছে।

সমন্বিত কর্মসূচির এ লক্ষ্য অর্জনে কৌশলগত অংশীদার ছিল সৌদি আরবের তায়েবা বিশ্ববিদ্যালয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পর্যালোচনার জন্য সরকারি প্রয়োজনীয়তার বিষয়গুলো একটি প্ল্যাটফর্মে রেকর্ড রাখতে সহযোগিতা করেছে এ বিশ্ববিদ্যালয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরও বলেছে, স্বাস্থ্যকর শহর হতে উদ্ভাবনী উপায়ে সব ধরনের মানদণ্ড পূরণ করেছে মদিনা শহর। তারা যে ধরনের উদ্যোগ নিয়েছে, তা সৌদি আরবের অন্য শহরগুলোর পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ে অনুসরণ করা যেতে পারে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, একটি স্বাস্থ্যকর শহর এমন একটি শহর, যা ধারাবাহিকভাবে কাঠামোগত ও সামাজিকভাবে উন্নত পরিবেশ তৈরি করবে। একই সঙ্গে স্থানীয় কমিউনিটির সম্পদ বৃদ্ধি করবে, যাতে নাগরিকেরা জীবনধারণের প্রয়োজনীয় সব চাহিদা ও নিজের সর্বাধিক সম্ভাবনার বিকাশে পরস্পরকে সহায়তা করতে পারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss