1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র : রাষ্ট্রদূত

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯৯ Time View
মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে রয়েছে যুক্তরাষ্ট্র। রোহিঙ্গা ইস্যুতে আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের মাধ্যমে বাংলাদেশকে সহায়তা করব। রোহিঙ্গাদের দীর্ঘদিন ধরে বহন করছে বাংলাদেশ। আমরা সবাই একযোগে কাজ করব এই বিষয়ে। আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আর্ল আর মিলার।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম সাক্ষাৎ শেষে বলেন, দু’দেশের মধ্যে পোশাক রপ্তানিসহ বিভিন্ন বিষয়ে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধে বিভিন্নভাবে সহায়তা করেছে মার্কিন জনগণ এবং তারা আমাদের পাশে ছিল। আমাদেরকে তারা স্বীকৃতি দেওয়ার পর থেকে বিভিন্ন সময় পাশে থাকার আগ্রহ জানিয়েছে এবং পাশে ছিল।

মন্ত্রী আরও বলেন, আমাদের সিটি করপোরেশন ইস্যুতে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। সিডিসি নামে একটা প্রোগ্রাম রয়েছে তাদের, সেটা নিয়েই কাজ করতে চায় আমাদের সঙ্গে। তারা এ বিষয়ে আগ্রহ জানিয়েছেন এবং আমি অভিনন্দন জানাই তাদের। মন্ত্রী এসময় এক প্রশ্নের উত্তরে জানান, এই প্রকল্প কোনো টাকার নয়, একটা মডেল নিয়ে কাজ করবে তারা। মূলকথা হচ্ছে তারা আমাদের এখানে একটা মডেল ডেভেলপ করতে চাচ্ছে। তাদের এই মডেলটা সিঙ্গাপুর ও ইউরোপের বিভিন্ন দেশসহ বিশ্বের অনেক দেশেই রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss