মুমিনুল-মিরাজের কীর্তিতে জয়ের সুবাস টাইগারদের

মুমিনুল-মিরাজের কীর্তিতে জয়ের সুবাস টাইগারদের

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে রেকর্ড সেঞ্চুরি হাঁকিয়ে বাংলাদেশকে বিশাল লিড এনে দেন অধিনায়ক মুমিনুল হক। এরপর উইন্ডিজ শিবিরে দুর্দান্ত বোলিংয়ে একাই ৩ উইকেট তুলে নেন মেহেদী হাসান মিরাজ। সবমিলিয়ে চতুর্থ দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে উইন্ডিজ। ম্যাচের শেষদিন আর ৭ উইকেট নিলেই জিতে যাবে বাংলাদেশ। ক্যারিবীয়দের জিততে হলে করতে হবে ২৮৫ রান।

এর আগে টাইগারদের ছুড়ে দেওয়া ৩৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা উইন্ডিজ ৩৯ রানে হারায় প্রথম উইকেট। ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেলকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মিরাজ। এরপর আরেক ওপেনার ক্রেইগ ব্র্যাথ ওয়েটকে (২৩) নিজের দ্বিতীয় শিকার বানান এই অফ-স্পিনার। উইন্ডিজকে ঘুরে দাঁড়ানোর সুযোগ না দিয়ে এরপর শায়নি মোসলেকেও (১২) লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি।

শনিবার সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিন মুমিনুল হকের সেঞ্চুরি ও লিটন দাশের ফিফটির ওপর ভর করে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২২৩ রান সংগ্রহ করার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। সবমিলিয়ে বাংলাদেশের লিড দাঁড়ায় ৩৯৪ রানের।

এর আগে বাংলাদেশের করা ৪৩০ রানের বিশাল সংগ্রহের জবাবে ২৫৯ রানে শেষ হয় উইন্ডিজের প্রথম ইনিংস।

সবশেষ ২০১৮ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে কোনো টেস্টে পাঁচ দিন খেলেছিল বাংলাদেশ এবং ম্যাচ জিতেছিল ২১৮ রানের বড় ব্যবধানে। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও বড় জয়ের আশা টাইগারাদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It