1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

কমিটি বাতিলের দাবিতে হরিরামপুরে যুবদলের বিক্ষোভ

Coder Boss
  • Update Time : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫১৮ Time View

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা যুবদলের সদ্যঘোষিত আহ্বায়ক কমিটি বাতিল এবং কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মোশারফ হেসেনের বিরুদ্ধে অনৈতিকভাবে অর্থ লেনদেনের মাধ্যমে কমিটি দেওয়ার অভিযোগ তুলে তার অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে উপজেলা ছাত্রদলের সাবেক নেতাকর্মীরা।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা ছাত্রদলের সাবেক প্রায় দুইশতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে লেছড়াগঞ্জ বাজার থেকে পাটগ্রাম মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল শেষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, হরিরামপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শামছুল আলম খান মিশুক, সাবেক সহ সভাপতি মাসুদ আজিম, সাবেক সাধারণ সম্পাদক মিরাজ হোসেন রাজ, সাবেক সাংগঠনিক সম্পাদক (স্বাক্ষর ক্ষমতাসহ) মো. শাকিল মোল্লা, ছাত্রদলের সাবেক নেতা সোহেল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, কর্মী সম্মেলন ও বর্ধিত সভা ব্যতিরেকে অনৈতিকভাবে যে আংশিক আহ্বায়ক কমিটি প্রদান করা হয়েছে তা বাতিল করতে হবে। দলের ত্যাগী এবং নির্যাতিত নেতাদের বাদ দিয়ে যাদের দিয়ে কমিটি দেয়া হয়েছে তাদের দলের রাজনীতিতে কোন ভূমিকা নেই।

এ সময় তারা যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মোশারফ হোসেনকে ঘুষখোর, ভন্ড দাবি করে এবং অনৈতিকভাবে অর্থ লেনদেনের মাধ্যমে দুর্বল নেতাকর্মী দিয়ে আহ্বায়ক কমিটি দেওয়ার অভিযোগ তুলে তার অপসারণ দাবি করেন।

যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিল করে ত্যাগী এবং নির্যাতিত ব্যক্তিত্বসম্পন্ন ব্যক্তিদের দিয়ে নতুন কমিটি প্রদান করা হোক। যাদের হাতে আগামী দিনে উপজেলা যুবদল পরিচালিত হবে।

অপরদিকে সাংবাদিকদের কাছে দেয়া উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক (স্বাক্ষর ক্ষমতাসহ) মো. শাকিল মোল্লা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মোশারফ হোসেনের সাথে দেখা করতে গেলে পদ্মার মাছ, ঝিটকার হাজারি গুড় উপঢৌকন হিসেবে না নিয়ে গেলে তার সাক্ষাৎ মিলে না। তিনি যাকে আহ্বায়ক করেছেন তার কাছ থেকে কয়েক লক্ষ টাকা নিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ঘোষিত কমিটির আহ্বায়ক আব্দুল হাই শিকদার পিয়ারা দীর্ঘদিন মানসিকভাবে অসুস্থ অবস্থায় পাবনা মানসিক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এছাড়া, গতবছরের ২০ ফেব্রুয়ারি যুবদলের কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত হয়, স্থানীয় নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট এলাকায় স্থায়ীভাবে বসবাস করতে হবে। কিন্তু সদস্য সচিব হিসেবে যার নাম ঘোষিত হয়েছে তিনি নিয়মিত এলাকায় থাকেন না। বর্তমানে তিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সহ-সভাপতি (২৭নং) হিসেবে দায়িত্ব পালন করছেন।

সভায় বক্তারা উপজেলা ছাত্রদল ও যুবদলের সাবেক নেতাদের দ্বারা উপজেলা যুবদলের কমিটি দাবি করেন। এছাড়া যারা নিয়মিত এলাকায় বসবাস করেন এবং বিগত আন্দোলন, সংগ্রামে অংশগ্রহণের মাধ্যমে অনেক হামলা-মামলার শিকার হয়েছেন তাদেরকে কমিটিতে রাখার দাবী জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss