1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বহুজাতিক ভার্চুয়াল সমাবেশ

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪০৭ Time View

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং কুইন্স পাবলিক লাইব্রেরি’র যৌথ উদ্যোগে ২২ ফেব্রুয়ারি সোমবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ভার্চুয়ালে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১’ উদযাপিত হবে। ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং অমর একুশের চেতনা নিউইয়র্কের মূলধারায় সুপরিচিত করার প্রয়াসে বাংলাসহ বিশ্বের বিভিন্ন দেশের নিজস্ব ভাষা ও সংস্কৃতির সম্মিলনে এই অনুষ্ঠান সম্প্রচারিত হবে (https://www.facebook.com/QPLNYC)।

উল্লেখ্য, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক ও কুইন্স পাবলিক লাইব্রেরি যৌথভাবে ২০১৯ সাল থেকে প্রতিবছর বিভিন্ন ভাষা ও সংস্কৃতির প্রবাসী/কমিউনিটির সদস্যবৃন্দ এবং কুইন্সের নির্বাচিত জনপ্রতিনিধিদের অংশগ্রহণে বিপুল সমারোহে এ দিবসটি পালন করে আসছে, যা কুইন্সের মূলধারায় ইতোমধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এ বছর দিবসটি ভার্চুয়ালে উদযাপনের সিদ্ধান্ত হয়েছে। এ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন এমপি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মুখ্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, যুক্তরাষ্ট্রের কংগ্রেসওমেন গ্রেস মেং, কুইন্স বরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস, নিউইয়র্ক স্টেট সিনেটর জন সি. ল্যু, জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান, নিউইয়র্ক স্টেট এ্যাসেম্বলীওমেন ক্যাটালিনা ক্রুজ, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামসহ ১০ দেশের রাষ্ট্রদূত/কনসাল জেনারেল এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ এ অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। এছাড়া, পৃথিবীর সকল ভাষাকে সম্মান জানাতে এ অনুষ্ঠানে বাংলা ভাষাসহ অন্যান্য ভাষার সাংস্কৃতিক পরিবেশনা থাকবে।
উল্লেখ্য, কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা এবং কুইন্স পাবলিক লাইব্রেরীর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডেনিস এম. ওয়ালকটের যৌথ উদ্যোগে অনুষ্ঠিতব্য অমর একুশের এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানটিতে পৃথিবীর যেকোন স্থান হতে যোগদান করা যাবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’র মাহেন্দ্রক্ষণে অনুষ্ঠিতব্য অমর একুশের এই অনুষ্ঠানটিতে যোগদানের জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন কন্সাল জেনারেল। অনুষ্ঠানের লিংক: https://www.facebook.com/QPLNYC

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss