1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:১৫ অপরাহ্ন

৭২-৭৫’এ আ. লীগের লোকজনদেরকে খুঁজে খুঁজে মেরেছে শাহজাহান খান: রিজভী

Coder Boss
  • Update Time : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬ Time View
কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খানের কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক৷ শাহজাহান কি ছিলেন জানিনা। ১৯৭২ সালের পর থেকে নিজেকে মুক্তিযোদ্ধা বলে দাবি করেন।
জিয়াউর রহমান ও শাহজাহান কি এক জিনিস? এই শাহজাহান  এখন মিটিং করছেন কিভাবে জিয়াউর রহমানের খেতাব প্রত্যাহার করা যায়।
তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন,’প্রধানমন্ত্রী হাসিনা কে স্মরণ করিয়ে দিতে চাই, আপনাকে প্রস্তুত থাকতে হবে। শাজাহান খান আপনার খেতাব শুধু নয়, আপনার জীবনের জন্যও হুমকি হতে পারে।
যদি একটা পটপরিবর্তন ঘটে,এদের ভূমিকা কি হবে জানি না। কারণ ৭২ থেকে ৭৫ আওয়ামী লীগের লোকজনদেরকে খুঁজে খুঁজে মেরেছে এই শাহজাহান। কারণ তিনি একজন গণবাহিনীর নেতা ছিলেন। মাদারীপুরে জাসদের নেতা।’
বুধবার(১৭ ফেব্রয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের “বীর উত্তম” খেতাব বাতিলের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ করা হয়।
রিজভী বলেন, যে লোকের কোন ধরণের ভদ্রতা, সভ্যতা, দৃঢ়তা নেই সে খেতাব বাতিল করবে না তো কে করবে। ডাকাতের কি কোন মনুষ্যত্ব থাকে? জিয়াউর রহমানের মত একজন মুক্তিযোদ্ধার নাম জনগণের ধমনীতে বয়, তার মধ্যে একজন বীর খেতাব শাহজাহান খানের মত একজন ডাকাত কেড়ে নিতে চায়।
শাহজাহান খান সভ্যতার ধার ধারে না তার ব্যাখাও দিয়েছেন রিজভী।তিনি বলেন, আপনাদের মনে আছে? পরিবহনের বাস যখন মানুষ চাপা দিয়ে মারে তখন সেটাকে তিনি বৈধতা মনে করে। পরিবহনের বাস শিশুদের থেঁতলে দিয়ে যায়, আর তিনি হাসতে হাসতে বলেন এগুলো কিছুই না।
‘ব্যারিস্টার রফিকুল ইসলাম একজন নন্দিত আইনজীবী, এক টকশোতে রফিকুল ইসলাম কে এই শাজাহান খান বলেন, এই আপনার চোখ তুলে নিব। যে লোকের মুখ থেকে চোখ তুলে নেবো, মারব, রক্তাক্ত করব এই শব্দ বের হয় সে তো ডাকাত, সন্ত্রাসী, মাফিয়া।’
ভারতের সমালোচনা করে রিজভী বলেন, ভারতের বিজেপি প্রধান ও স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ বলেছেন, পশ্চিমবংগে বিজেপি সরকার গঠন হলে বাংলাদেশ থেকে একটা পাখিকেও ঢুকতে দিবে না।
আমি বলি বাংলাদেশের পাখিরা যাবে কেন? আপনাদের দেশের গবেষকরা বলছেন শতকরা ৫০ ভাগের উর্ধে উপরে ভারতে কোনো স্যানিটেশন নাই, রেললাইনের ধারে, রাস্তার ধারে মানুষ বাথরুম করে। আমাদের পাখিরা তো পরিষ্কার-পরিছন্ন। তারা কেন ইন্ডিয়াতে যাবে।
এসময় বিএনপির এই শীর্ষনেতা হুশিয়ারি দিয়ে বলেন, জিয়ার রহমানের নাম সবার হৃদয়ে আছে। কয়েকজন সন্ত্রাসী মাফিয়া খেতাব বাতিলের কথা বললে জিয়াউর রহমানের ঐতিহাসিক অবদান মুছে যাবেনা।
রুহুল কবির রিজভী আরও বলেন, গতকাল থেকে একটি খবর পড়ে আমার মনটা খুব খারাপ। আজকে গাড়ির ভিতরে আসতেও খবরটি পড়লাম আমার একটা ধারণা ছিল আওয়ামী লীগ বেশ বড় ধরনের চোর তারা বাংলাদেশ ব্যাংক চুরি করেছে,সোনালী ব্যাংকে চুরি করেছে, তারা বেসিক ব্যাংক চুরি করেছে তারা বায়ান্নটি ক্যাসিনো করেছে যাদের অর্থমন্ত্রী চার হাজার কোটি টাকা চুরি কে বলেছে এটা কোন টাকাই না।
এদের সম্পর্কে আমার ধারণা ছিল এরা বড় ধরনের চোর কিন্তু গতকালকে ফেনীর আওয়ালীগের নেতাকর্মীরা বলেছে সংবাদ সম্মেলন করে কাদের মির্জা ছিল গরু চোর। আওয়ামী লীগের নেতারা যে গরু চোর হতে পারে এইটা আমার ধারণা ছিল না আগে।
এটা কিন্তু বিএনপি লোকেরা বলেননি তাদের দলের নেতারাই প্রেস কনফারেন্স করে বলেছেন যে কাদের-মির্জা ছিল গরুচোর এই খবরটা গতকাল থেকে পড়ে আমার মনটা খারাপ আমার ধারণা ছিল ওরা বড় ধরনের চাের।এত নিম্নমানের চুরির সাথে আওয়ামী লীগের নেতারা জড়িত থাকতে পারে এই ধারনা আমার ছিলো না।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম,যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম,সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ,
স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি আলহাজ্জ মো: জামির হোসেন, সাধারন সম্পাদক আবদুল কাদির ভূইয়া জুয়েল, হাসান বিন সফিক সোহাগ, কাজী ইফতেখারুজ্জামান শিমুল, আরিফা সুলতানা রুমা, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss