1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

শ্রমিকদের মাসিক সরকারি অনুদান দিতে বললেন ফখরুল

বিশেষ প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৪৫২ Time View

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাকালে শুধু মালিকদের অনুদান দিলেই হবে না, শ্রমিকদেরও দিতে হবে। সংকটময় মুহূর্তে প্রত্যেক শ্রমিককে অবশ্যই সরকারের তরফ থেকে সহযোগিতা করতে হবে। এই মুহূর্তে এটাই হচ্ছে সবচেয়ে বড় দাবি।

মঙ্গলবার (৬ এপ্রিল) জাতীয়তাবাদী শ্রমিক দলের এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই দাবি জানান। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের প্রয়াত সদস্য জাফরুল হাসানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ২০২০ সালের ৬ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ শ্রমিক নেতা জাফরুল হাসান।

মির্জা ফখরুল বলেন, দেশে ফরমাল ও ইনফরমাল সেক্টরে যত শ্রমিক আছেন তাদের প্রত্যেককে মাসে একটা অনুদান অবশ্যই দিতে হবে। যেটা অন্যদের দেওয়া হয়েছে। করোনাকালে শুধুমাত্র মালিকদের দিলেই হবে না, শুধুমাত্র ব্যাংক থেকে ঋণ দিলেই হবে না। আমি লন্ডনে আমার বন্ধুর সঙ্গে কথা বলছিলাম সে একটা ফ্যাক্টরিতে কাজ করে। সে আমাকে জানিয়েছে লকডাউন চলাকালে ওই দেশের সরকার তাকে ১৫০০ পাউন্ড করে সহায়তা দিয়েছে। এটাকেই বলে ওয়েল ফেয়ার স্টেট, এটাকে বলে মানুষের জন্য ভালোবাসা, কমিটমেন্ট টু দ্যা পিপল।

তিনি আরও বলেন, সংগঠন তো আমরা সেভাবে গড়ে তুলতে পারছি না। এটা আমাদের ব্যর্থতা। সেই কারণে অনুরোধ করবো আসুন সবাই পরস্পরের সঙ্গে যোগাযোগ করি, কথা বলি –কিভাবে সংগঠনগুলোকে আবার গড়ে তোলা যায়।

দলের অবস্থা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আজকে আমাদের দলের অনেক কষ্ট, অনেক দুঃসময়। অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে যাচ্ছি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তিন বছর ধরে কারাগারে। এটা ভাবা যায় না, কল্পনা করা যায় না। আজকে যে আমাদের নেতৃত্ব দিচ্ছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তিনি ৮ হাজার মাইল দূরে নির্বাসিত অবস্থায় আছেন। ৩৫ লাখ নেতাকর্মী বিরুদ্ধে মামলা। নতুন করে আবার মামলা দেওয়া শুরু হয়েছে। এ কয়েকদিনে ২০ হাজার নেতাকর্মী বিরুদ্ধে মামলা হয়েছে।

তিনি আরও বলেন,খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, রুহুল কবির রিজভী থেকে শুরু করে অনেক নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। মওদুদ আহমেদ ছেড়ে চলে গেছেন, রুহুল আলম চৌধুরী চলে গেছেন, আমাদের তরুণ একজন নেতা খন্দকার আহাদসহ অনেকেই চলে গেছেন। এই অবস্থা আমাদের কাটিয়ে উঠতে হবে, বেরিয়ে আসতে হবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক নাইমুল হাসান জুয়েল, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক স্কপ নেতা ওয়াজেদ-উল ইসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss