1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

সেই রওনক জাহান উষা করোনাক্রান্ত, দেশবাসির নিকট দোয়া ও সরকারের সহযোগীতা কামনা

কামরুজ্জামান সিদ্দিকী, নির্বাহী সম্পাদক
  • Update Time : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৫৯৩ Time View
রওনক জাহান ঊষা
ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার ভেড়াখালি গ্রামের মৃত হাজী আব্দুল গনী মাষ্টারের  ছোট কন্যা, জোড়াদাহ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক কৃতিছাত্রী রওনক জাহান উষা মরনঘাতী ভাইরাস করনা আক্রান্ত। ঢাকার একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে। ক্রমান্বয়ে শ্বাসকষ্ট বাড়ছে। যেকোন সময় নিভে যেতে পারে তার জীবন প্রদিপ।
ঊষা ২০০৮ সালে জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের সাথে এসএসসি, ২০১০ সালে সালেহা বেগম ডিগ্রী কলেজ থেকে ( কলেজের সর্বোচ্চ ৪.৬০ জিপিএ) পাশ করেন এর পর ইডেন মহীলা কলেজে সামাজিক বিজ্ঞান বিভাগে ভর্তি হন এবং কলেজ হোস্টেলে আবাসিক ছাত্রী হিসাবে নিজের পড়াশুনা করা কালে শিড়ি থেকে পড়ে যায় এবং পঙ্গুত্ব বরন করে। এর পরও থেমে থাকেনি সে। হুইল চেয়ারে থাকার পরও অসুস্থ ঊষা তার লেখাপড়া চালিয়ে নেয়। ২০১৫ সালের অনার্স পরিক্ষায় সে প্রথম শ্রেনী পেয়ে উত্তির্ণ হয়। অনেক ঘাতপ্রতিঘাতের মধ্যে বাবা হাজী আ: গনী মাষ্টারের অনুপ্রেরনায় অদৌম্য ঊষা ২০১৬ সালের মাস্টার্স পরিক্ষায় আবারও প্রথম শ্রেনীতে উত্তির্ণ হয়ে লেখাপড়া শেষ করেন। সংগ্রামী ঊষা এরই মধ্যে তার গর্বীত পিতাকে হারায়। গর্বীত ঊষার গর্বীত মা শামসুন্নাহারের অনুপ্রেরনায় ঢাকাতে অবস্থান করে নিজের যোগ্যতায় বাংলাদেশ মানবাধিকার কমিশনে প্রশাসনিক কর্মকর্তা পদে চাকুরী নিয়ে নিজের জীবনাতিবাহিত করতে থাকে।  বর্তমানে উইম্যান উইথ ডিজএবিলেটিজ ডেভোলপমন্টে ফাউন্ডেশনে কর্মরত আছেন। 
বর্তমানে ঊষা ঠান্ডা জ্বর কাশিতে আক্রান্ত হলে পরিক্ষা করে তার করোনা পজেটিভ পাওয়া যায়। সে এমনিতে হুইল চেয়ারে জীবন যাপন করে তার উপর একা বসবাস করছেন। আত্মীয় স্বজন  পরিবারের পক্ষ থেকে দেশবাসীর  দোয়া কামনা করে অনুরোধ জানানো হয়েছে। এবং সরকারের সহযোগীতা কমনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss