1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

তৃণমূল ১৯৪ বিজেপি ৯৫

আন্তর্জাতিক ডেস্ক
  • Update Time : রবিবার, ২ মে, ২০২১
  • ৩৯৪ Time View
পশ্চিমবঙ্গে ১৯২ আসনে তৃণমূল, ৯৫ আসনে এগিয়ে বিজেপি - প্রতীকী ছবি

একুশের পশ্চিমবঙ্গ বিধানসভা লড়াই শেষে এবার ফলাফল। পশ্চিমবঙ্গের ক্ষমতায় বসবে কোন দল? এই উত্তরের প্রতীক্ষাতেই রয়েছে বঙ্গবাসী। যদিও করোনাভাইরাসের দাপটে কাবু পশ্চিমবঙ্গ। তার মধ্যেই রোববার সকাল থেকে শুরু হল ভোটগণনা। সর্বশেষ খবর অনুযায়ী তৃণমূল ১৯২ আসনে, বিজেপি ৯৫ আসনে, সংযুক্ত মোর্চা ৫ আসনে এগিয়ে রয়েছে। এদিন পশ্চিমবঙ্গ ছাড়াও আসাম, তামিলনাড়ু, কেরল, পুদুচেরিতেও ভোট গণনা রয়েছে।

ভারতের পাঁচ রাজ্যের মধ্যে পশ্চিবঙ্গের বিধানসভা ভোট নজর কেড়েছে প্রথম থেকেই। নির্বাচন কমিশন আয়োজিত আট দফার ভোটে লড়াই যেমন হয়েছে সমানে সমানে, তেমন রক্তপাতও হয়েছে। প্রথম দফা থেকে শেষ দফা, একাধিক নির্বাচনী কেন্দ্র থেকে সহিংসতার খবর সামনে এসেছে। তৃণমূল, বিজেপি কিংবা সংযুক্ত মোর্চা (বাম-কংরেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট) নির্বাচনী যুদ্ধে টক্কর দিয়েছে সব দলই। কিন্তু শেষ হাসি হাসবে কোন দল, এখন তারই প্রতীক্ষাই।

ভারতের একাধিক বুথ ফেরত সমীক্ষার তথ্য জানাচ্ছে পশ্চিমবঙ্গের বিধানসভায় মোট ২৯৪টি আসনের মধ্যে ম্যাজিক ফিগার (১৪৮ আসন) পেতে তৃণমূল-বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এবিপি আনন্দ সি ভোটারের সমীক্ষা অনুযায়ী তৃণমূল পেতে পারে ১৫২ থেকে ১৬৪টি আসন। বিজেপি পেতে পারে ১০৯ থেকে ১২১টি আসন। জোট পেতে পারে ১৪ থেকে ২৫টি আসন। জি নিউজের সমীক্ষায় বিজেপি পেতে পারে ১৪৪টি আসন, তৃণমূল ১৩২টি আসন, জোট পেতে পারে ১৫টি আসন। আবার ইন্ডিয়া টুডের সমীক্ষাতেও জোর লড়াইয়ের ইঙ্গিত। বিজেপি ১৩৪ থেকে ১৬০টি, তৃণমূল পেতে পারে ১৩০ থেকে ১৫৬টি আসন, এমনই ইঙ্গিত দেয়া হয়েছে।

২০২১ এর নির্বাচনে বঙ্গ দখলের লড়াইয়ে প্রথম থেকেই ঝাঁপিয়ে পড়েছিল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে স্মৃতি ইরানি, যোগী আদিত্যনাথ, মিঠুন চক্রবর্তী, আমিশা প্যাটেল প্রচারে চমক লাগিয়েছে পদ্ম শিবির। তৃণমূলের পক্ষেও প্রচার লড়াই ছিল সমানে। টলিউডের জনপ্রিয় তারকা থেকে শেষ প্রহরে জয়া বচ্চন, মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করেছেন সকলেই। সব আসনের মধ্যে নজরকাড়া আসন এবার নন্দীগ্রাম। লড়াই ছিল- মমতা বনাম শুভেন্দুর। বঙ্গবাসী কি ফের ক্ষমতায় ফেরাবে মমতাকে, না কি গেরুয়া ঝড়ে আস্থা রেখে ‘সোনার বাংলার’ প্রতিশ্রুতিতে এগিয়ে যাবে? উত্তর মিলবে আর কয়েক ঘন্টার মধ্যেই।

সূত্র : ইন্ডিয়া এক্সপ্রেস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss