1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

ঝিনাইদহে ক’রোনা ওয়ার্ডে বেড সংকট, অক্সিজেন চলবে তিন দিন

বিশেষ প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৩৩০ Time View
ঝিনাইদহে করোনা ওয়ার্ডে বেড সংকট, অক্সিজেন চলবে তিন দিন

ঝিনাইদহে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্তের হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৮৯০ জনে। আক্রান্তের হার ৬১ দশমিক ০৯ ভাগ। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২ জন। এছাড়া ঝিনাইদহ সদর হাসপাতালে করোনা ইউনিটে বেড সংকট দেখা দিয়েছে।

সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, শুক্রবার (২৫ জুন) সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাবে পরীক্ষা করা ২৯৩ জনের মধ্যে ১৭৯ জনের করোনা পজেটিভ এসেছে। বর্তমানে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছে ৭১ জন। করোনার থাবায় বিপর্যস্ত ঝিনাইদহ জেলায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রোগীর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর মিছিল। এমন পরিস্থিতিতে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা বিভাগে জায়গা হচ্ছে না রোগীদের। ফলে অনেককেই মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। তরল অক্সিজেন যা আছে তাতে চলবে মাত্র ৩ দিন। এ নিয়ে চরম অস্থিরতা বিরাজ করছে।

 

হাসপাতাল সূত্রে জানা যায়, সদর হাসপাতালে করোনা বিভাগে গত এক সপ্তাহ আগে ৫০টি শয্যার বিপরীতে স্থান সংকুলান না হওয়াই আরও ২০ টি শয্যা বাড়ানো হয়।

 

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন-অর-রশিদ জানান, হাসপাতালে প্রতিদিন নতুন নতুন করোনায় আক্রান্ত রোগী হওয়ায় চিকিৎসক সংকট দেখা দিয়েছে। এত মানুষকে একসঙ্গে চিকিৎসা দেয়া কষ্টকর হয়ে পড়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের একজন বিশেষজ্ঞ চিকিৎসক ও বেশ কয়েকজন মেডিকেল কর্মকর্তা চেয়ে আবেদন করা হলে একজন বিশেষজ্ঞ চিকিৎসক দেয়া হয়েছে। কিন্তু তিনি এখনও কাজে যোগদান করেননি।

তিনি আরও বলেন, বর্তমানে হাসপাতালে ১ হাজার ৫০০ লিটার তরল অক্সিজেন রয়েছে। এটা দিয়ে আগামী তিন দিন চলবে। তবে রোগীদের অবস্থা বেশি খারাপ হলে এর আগেই অক্সিজেন শেষ হয়ে যেতে পারে। রোগী বাড়তে থাকলে হাসপাতালের অবস্থা আরও প্রকট হতে পারে। হয়তো অন্যান্য সেবা বন্ধ করে দেওয়া হতে পারে। এ বিষয়েও স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে আলোচনা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss