1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

জাতীয় জীবনে কাজী নজরুলের অবদান অসীম : রিজভী

বিশেষ প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ২৩০ Time View

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমাদের জাতীয় জীবনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অবদান যে কত অসীম তা বোঝা যায় আমরা যখন মিছিল করি। আমাদের তখন প্রেরণা দেন কাজী নজরুল ইসলাম। আমরা যখন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি তখনো আমাদের প্রেরণা দেন তিনি।

শুক্রবার (২৭ আগষ্ট) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মাজারে পুষ্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘আমরা মনে করি আজকের এই গণতন্ত্রের ঘাটতির যুগে স্বাধীনভাবে কথা বলতে গেলে যে নিপীড়ন, নির্যাতন সেখান থেকে অনুপ্রেরণা পেতে, সর্বোপরি আজকে চারদিকে একটি ভয় ও অন্ধকারের মধ্যে আমাদেরকে জাগিয়ে তোলে কাজী নজরুল ইসলামের লেখনি। কাজী নজরুল ইসলাম গোটা জাতিকে সমস্ত অর্গল ভেঙ্গে, সমস্ত শিকল ভেঙ্গে সামনে এগিয়ে যাওয়ার যে তাগিদ দেয় সেটা এক অপরসীম। আজ তার কবিতা থেকেই বলতে চাই আজ সৃষ্টি সুখের উল্লাসে আমরা নতুন করে সৃষ্টি করব গণতন্ত্র। আজকে অবরুদ্ধ গণতন্ত্রকে অর্গলমুক্ত করব। আমরা ব্যক্তি স্বাধীনতা ও নাগরিক স্বাধীনতাকে নিশ্চিত করে এখানে আবার সৃষ্টি সুখের উল্লাসে অরাজকতা অমানিশা দূরীভূত করে সূর্যের আলো নিয়ে এসে বাংলাদেশকে ভরে তুলবো।

সাবেক এই ছাত্রনেতা বলেন, ‘আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী। আমাদের জাতীয় জীবনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অবদান যে কত অসীম তা বোঝা যায় আমরা যখন মিছিল করি। আমাদের তখন প্রেরণা দেন কাজী নজরুল ইসলাম। আমরা যখন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি তখনো আমাদের প্রেরণা দেন তিনি। আমরা তার কবিতা তার গান, তার লেখনি, সমস্ত কিছু আমাদেরকে অনুপ্রাণিত করে।আমরা যখন শান্তির কথা বলি একে অপরের সাথে মমত্বের কথা বলি তখনো কাজী নজরুল ইসলাম অনবদ্য মহিমাময় প্রেরণা যোগান।তাই জাতীয় কবির এই মৃত্যুবার্ষিকীতে আমি তার রুহের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি

এসময় বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ড.ওবায়দুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss