1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

স্বৈরাচারী সরকারের পতন হবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে- গয়েশ্বর চন্দ্র রায়

কামরুজ্জামান সিদ্দিকী, নির্বাহী সম্পাদক
  • Update Time : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৯৮ Time View
জাতীয় প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশ

 

গ্যাসসহ নিত্যপণের দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে জাতীয়বাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং  সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঈয়া জুুয়েলের সঞ্চালনায় এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবক দল।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েস্বর চন্দ্র রায়, বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন চেয়ার পার্সনের উপদেষ্টা আমান উল্লাহ্ আমান, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ , যুগ্ম সম্পাদক ইফতখোইরুজ্জামান শিমুল সহ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয়, মহানগরের বিভিন্ন পর্যায়ের নেকুবুন্দ।

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি কারো দেহত্যাগে বিশ্বাস করে না। বিএনপি বিশ্বাস করে সরকারের পদত্যাগে। দেশটাকে বাঁচতে দিন জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দিন।

প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কয়েকদিন আগে এক সভায় বলেন, ৭ নভেম্বরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। সেটাকে সরকারের লোকেরা বলতে চায়, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া হয়েছে। তিনি বলেন, ‘জাতীয়তাবাদী দল কোনো খুনিদের দল না। খুন খারাবি বিশ্বাস করে না।’ বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার করার জন্য ৭ নভেম্বর সিপাহী-জনতার বিপ্লবের মধ্য দিয়ে বন্দীদশা থেকে মুক্ত হয়ে জনগণের কাতারে এসেছেন। ৭ নভেম্বর জাতীয়তাবাদী দেশপ্রেমী শক্তির একটি অনুপ্রেরণা। এর চেতনা গণতন্ত্রের মুক্তির চেতনা।

তিনি বলেন, ‘ভয় পাওয়ার কিছু নেই। আপনারা বলছেন, আপনাদের নেত্রীকে হত্যার হুমকি দেয়া হচ্ছে। আমরা মারার হুমকি দিব কেন? এ অভ্যাস আমাদের নেই, আপনাদের আছে।’

নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে গয়েশ্বর চন্দ্র বলেন, আজকে জিনিসপত্রের দাম বাড়িয়ে জনগণের বারোটা বাজিয়েছে। আপনাদের (সরকারের) বারোটা তো অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। অর্থাৎ কোনো নির্বাচনের মাধ্যমে জনগণের ভোট দিয়ে অতীতেও আপনারা নির্বাচিত হতে পারেননি, ভবিষ্যতেও পারবেন না।’

তিনি বলেন, গ্যাসের দাম বাড়লো, বিদ্যুতের দাম বাড়লো, নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের দাম বাড়লো। জিনিসের দাম বাড়লে শুধু ক্ষমতা দিয়ে সংসার চলে না।

সমাবেশে ঢাকা উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকতে সারা দেশে বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা করছে। গতকাল চট্টগ্রামে জুনায়েদ সাকির উপর হামলা করেছে ছাত্রলীগের গুণ্ডা বাহিনী। এভাবে দমন পীড়ন করে ক্ষমতায় থাকা যাবে না।

নেতাকর্মীদের উদ্দ্যেশ্যে বিএনপি’র এই নেতা বলেন, আন্দোলনের প্রস্তুতি নেন। এই সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। আবারো গণআন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন হবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে।

দেশে চলমান দ্রব্যমূল্যের অস্থির অবস্থা নিয়ে আমান উল্লাহ আমান বলেন, বর্তমানে গেসের দাম, চালের দাম সহ নিত্যপ্রয়োজনীয় সব কিছুর দাম বেড়েছে। অথচ এই সরকার বলেছিল মানুষকে ১০ টাকা কেজি চাল খাওয়াবে। ঘরে ঘরে চাকরি দেবে। কিন্তু কোথায় সেই ১০ টাকা কেজি চাল। এই সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই বলেই আজকে গ্যাসের দাম বাড়ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss