1. admin@banglahdtv.com : Bangla HD TV :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

রাতের আঁধারে ধরন্ত বেগুন গাছ ও কলা গাছ কর্তন নিরাপত্তাহীনতায় ভুগছেন পরিবার

বাবলু মিয়া, নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ১২৮ Time View

ঝিনাইদহের সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের বাজার গোপালপুর বেনেপাড়া’র মোঃ আব্দুল মজিদ (৪০) পিতা মৃত-আয়নউদ্দীন বিশ্বাস এর মাঠের কলা গাছ কাটা নিয়ে গোলযোগের সুত্রপাত।

গত (২৯ই-জুলাই) শনিবার বিকাল বেলা আব্দুল মজিদ বাড়ি না থাকায় তার স্ত্রী মোছাঃ কমেলা খাতুন( ৩৫) বাড়ির পার্শ্ববর্তী মাঠ হওয়ায় তরকারি কলা আনতে মাঠে যায়।

মাঠে গিয়ে দেখেন উত্তম বাইন ধরন্ত কলাগাছ কাটছে। কলাগাছ কাটা নিয়ে কমেলা’র সাথে কথা কাটা কাটির এক পর্যায়ে উত্তম বাইন কমেলা খাতুন কে চড় থাপ্পড় মারে।

সংবাদ শুনে কমেলার ছেলে আকিমুল ইসলাম মাঠে গিয়ে তার মাকে কেন মেরেছে জানতে চাইলে,উত্তম বাইন ও তার ছেলে উৎপল চড়াও হয়ে আকিমুল কে কিল ঘুষি লাথি মেরে মাটিতে ফেলে দেয়। কমেলা খাতুন ঠেকাতে গেলে কমেলা কে মাটিতে ফেলে দিয়ে কিল ঘুষি লাথি মেরে পেটের উপর পাড়াতে থাকে।

উত্তম বাইন তার হাতে থাকা দা দিয়ে মাথায় কোপ দিতে গেলে কমেলা খাতুন হাত দিয়ে ঠেকাতে গেলে হাতের কব্জির নিচে কেটে রক্তাক্ত জখম হয়। ততক্ষণে কমেলার স্বামী আব্দুল মজিদ বাড়িতে এসে শুনতে পারে মাঠে তার কলা গাছ কেটে তার স্ত্রী ও ছেলে কে মেরে রক্তাক্ত জখম অবস্থায় পড়ে আছে। মজিদ মাঠে উত্তম ও তার ছেলে উৎপল’কে জিজ্ঞাসা করলে মজিদ কে পিঠে লাঠি দিয়ে মেরে জখম করে।

একই পরিবারের ৩ জন জখম হলে স্থানীয় আত্মীয় স্বজনরা তাদের উদ্ধার করে।ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন।এবিষয়ে ন্যায় বিচার পেতে ভিকটিম তিন জন কে আসামী করে ঝিনাইদহ বিজ্ঞ জজ আদালতে মামলা দায়ের করেন যাঁর মামলা নম্বর ৫৬৩/২৩

আসামী করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করাই উত্তম ক্ষিপ্ত হয়ে গত-রাত মজিদের বাকি কলা গাছ ও তার ভাই আজাদ এর পার্শ্ববর্তী জমির ধরন্ত বেগুন গাছ কেটে সাবাড় করে দিয়েছে। সকালে বেগুন ক্ষেতে গিয়ে গাছ কাটা দেখে কান্নায় ভেঙে পড়েন।

বেগুনের সার ঔষধ অনেক বেশি লাগে, অনেক কষ্ট করে ফসল ফলিয়ে এখন কেবলই বেগুন ধরেছে,সেই ধরন্ত বেগুন গাছ কেটে সাবাড় করে দিয়েছে আমি আমার পরিবার নিয়ে কি করে চলবো বলেই ফুপিয়ে ফুপিয়ে কাঁদতে থাকেন বেগুন গাছ গুলো বুকে জড়িয়ে। তিনি আরো বলেন,এই ফসল আমার সন্তানের মত আজ আমার শেষ করে দিয়ে গেল। যে এই ফসল ক্ষতি করতে পারে সে মানুষও খুন করতে পারে।

এর ন্যায় বিচার সহ ক্ষতি পূরণ দাবি ও প্রশাসনের আসু হস্তক্ষেপ কামনা করেন।একই গ্রামের কৃষক মোঃ শরিফুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, উত্তম বাইন আর মজিদ এর সাথে গোলমাল চলছে,কিন্তু গত রাত্রে ধরন্ত বেগুন গাছ ও কলা গাছ কেটেছে এটা সত্য।

এবিষয়ে যাদের দায়ী করছেন আব্দুল মজিদ ও আজাদ যাওয়া হয় সেই উত্তম বাইন ও তার স্ত্রীর নিকট জানতে চাইলে বলেন,আমি আমার জমির পাশে মজিদ এর জমি তার কলা গাছ আমার জমির মধ্যে চলে এসেছে তাই আমি কলাগাছের পাতা কেটেছি সেই(২৯ ই-জুলাই)শনিবার গোলযোগের দিন। কিন্তু গতকাল (৭ই-আগষ্ট)সোমবার দিন গত রাতে যে কলাগাছ বেগুন গাছ কাটা’র দোষী করা হচ্ছে তা আমি জানিনা না ও আমি বেগুন-কলা গাছ কাটি নাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss