1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

দেশে করোনায় মারা যাওয়া ৬৭৭২ জনের মধ্যে ৫১৮৪ জনই পুরুষ

Coder Boss
  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৯৭ Time View

বাংলাদেশে সবশেষ জানানো ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় মারা গেছেন ২৪ জন। এর মধ্যে পুরুষ ২০ জন, নারী ৪ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ৬,৭৭২ জন। এর মধ্যে পুরুষ ৫,১৮৪ জন এবং নারী ১,৫৮৮ জন। অর্থাৎ মোট মারা যাওয়া ৬,৭৭২ জনের মধ্যে ৫,১৮৪ জনই পুরুষ, যা শতকরা হিসাবে পুরুষের মৃতু্যর হার ৭৬ দশমিক ৫৫ শতাংশ, নারীর ২৩ দশমিক ৪৫ শতাংশ।

আজ শুক্রবার করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আজ করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২২৫২ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো চার লাখ ৭৩ হাজার ৯৯১ জন। এদিন সুস্থ হয়েছেন ২,৫৭২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জন।

আজ সবশেষ জানানো ২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে একজন, বরিশালে দুইজন, সিলেটে একজন, রংপুরে একজন এবং ময়মনসিংহে তিনজন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। প্রথম মারা যাওয়া রোগী পুরুষ ছিলেন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম যখন ‌‘অজানা’ একটি ভাইরাস সংক্রমণের খবর প্রকাশিত হয়, তখন মানুষ ঘুণাক্ষরেও চিন্তা করতে পারেনি যে সেই ভাইরাসটি পুরো পৃথিবীকে ওলট-পালট করে দেবে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এখন পর্যন্ত সারাবিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৬ কোটি ৫৬ লাখ ৫৯ হাজার ৭৮০ জন। আর মারা গেছে ১৫ লাখ ১৪ হাজার ৫৭৭ জন মানুষ। মোট সুস্থ হয়েছে ৪ কোটি ৫৫ লাখ ৩ হাজার ৮৭১ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss