আরেকটা ৬ ডিসেম্বর দরকার: ফখরুল

আরেকটা ৬ ডিসেম্বর দরকার: ফখরুল

আওয়ামী লীগ গণতন্ত্রকে কবর দিয়েছে। আওয়ামী লীগ মুখে গণতন্ত্র বলে কিন্তু কাজ করে উল্টো। আওয়ামী লীগের রক্তের মধ্যেই গণতন্ত্র নেই। ওদের ডিএনএর মধ্যে আছে নির্যাতন-নিপীড়নকারী। গণতন্ত্র আনতে আরেকটা বার ৬ ডিসেম্বর দরকার।

আজ রোববার (০৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে  ৯০’এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের আয়োজনে স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

৬ ডিসেম্বরে স্বৈরাচার পতন দিবস। গণ-আন্দোলনের মুখে ১৯৯০ সালের এই দিনে পদত্যাগ করেন তৎকালীন স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদ। এই দিনে তিনি অস্থায়ী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করেন। এর মাধ্যমে অবসান হয় ৯ বছরের স্বৈরশাসনের। মুক্তি পায় গণতন্ত্র।

পাশ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তানে গণতন্ত্রের অবস্থা খারাপ এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে বিভিন্ন মহল চক্রান্ত করছে। বিএনপি এখন যে লড়াইটা করছে , তা শুধু আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে না। দুর্বৃত্ত স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই।
কানাডায় অর্থ পাচারের বিষয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, দেশের অর্থ যারা বিদেশে পাচার করেছে তাদের নাম প্রকাশ করা হোক। বিভিন্ন প্রকল্প তৈরি করে লুটপাট করে কানাডায় বিলাশ বহুল জীবন যাপন করছে।

ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It