লাইনচ্যুত ট্রেন থেকে ৫০ লাখ টাকার তেল নিয়ে গেছে স্থানীয়রা

লাইনচ্যুত ট্রেন থেকে ৫০ লাখ টাকার তেল নিয়ে গেছে স্থানীয়রা

রোববার (৬ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম থেকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও ৫টি বগি লাইনচ্যুত হয়। মৌলভীবাজারে কুলাউড়া ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে।

ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে সারাদেশের সাথে সিলেটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ ঘটনায় তেলবাহী দুটি বগি উল্টে পড়ে গিয়ে ৮১ হাজার ৫০০ লিটার তেল পড়তে শুরু করে। খবর পেয়ে স্থানীয় শতশত গ্রামবাসী ডেক ডেকসি ও বালতি নিয়ে এসব তেল কুড়িয়ে নিয়ে যায়। এতে প্রায় ৫০ লাখ টাকার তেল স্থানীয়রা নিয়ে যায় এবং পড়ে নষ্ট হয়ে যায়।

এ বিষয়ে কোনো মন্তব্য করেননি রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম। এমনকি সাংবাদিকদের কোনো ধরনের তথ্য নিয়েও অনীহা প্রকাশ করেন।

বিকেল ৪টার দিকে মৌলভীবাজারে কুলাউড়া ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে। তবে দুর্ঘটনার কারণে ঘটনাস্থলের তিনটি লাইন ব্যাপক ক্ষতি হওয়ায় উদ্ধারকারী ট্রেনটি ঘটনাস্থলে আসতে বিলম্ব হয়। পরে সন্ধ্যা ৬টার দিকে ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের কাজ শুরু হয়েছে। তবে এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

শ্রমিকরা জানান, ট্রেন চলাচল স্বাভাবিক করতে আরও কয়েক ঘণ্টা সময় লাগবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It