1. admin@banglahdtv.com : Bangla HD TV :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃ্ত্যু ৩১, শনাক্ত ১৬৬৬

Coder Boss
  • Update Time : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৯ Time View

সারাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৩১ জন মারা গেছেন। এ নিয়ে মোট মারা গেছেন ছয় হাজার ৮৩৮ জন। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৬৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৭৭ হাজার ৫৪৫ জনে।

রোববার (৬ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস বিষয়ক স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩৭টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। অপরদিকে ১৩ হাজার ২১৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৮ লাখ ৬৩ হাজার ১৬৯টি।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ৯৬০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৬০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব পাঁচ, পঞ্চাশোর্ধ্ব চার ও ষাটোর্ধ্ব ২১ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রামের তিন, রাজশাহীর এক, খুলনার এক, বরিশালের দুই, সিলেটের দুই, রংপুরের দুই ও ময়মনসিংহের দুইজন।

উল্লেখ্য, এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত ৬ হাজার ৮৩৮ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ২৩১ জন (৭৬ দশমিক ৫০ শতাংশ) ও নারী এক হাজার ৬০৭ জন (২৩ দশমিক শূন্য ৫০ শতাংশ)। দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss