1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ১৩৭ Time View

সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু হয়েছে; যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ১২৯ জনে। আর নতুন করে ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৮৭৭ জন। মোট শনাক্ত হয়েছে ৪ লাখ ৯৪ হাজার ২০৯ জন। 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল সোমবার (১৪ ডিসেম্বর) দেশে ১ হাজার ৭৯৯ জনের দেহে করোনা শনাক্ত হয় এবং মারা যান ৩৭ জন। গতকালের তুলনায় আজ মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে।
২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৪ জন। এখন পর্যন্ত ৫ হাজার ৮৩৯ জন পুরুষ ও এক হাজার ৬৯০ জন নারীর মৃত্যু হয়েছে।
বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগের ২৪ জন, চট্টগ্রামের ১০ জন, খুলনার একজন, সিলেটের একজন ও রংপুরের দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন বাড়িতে আর বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৮৮৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ২৬ হাজার ২২৯ জন হয়েছে।
প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের উপদ্রব শুরু হয়। দেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ। এর ঠিক ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর প্রথম খবর আসে। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss