1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

যুক্তরাজ্যের পর ইতালিতেও দাপট বাড়াচ্ছে নতুন প্রজাতির করোনা

Coder Boss
  • Update Time : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ৩৮৩ Time View

ব্রিটেনের পর ইতালিতে করোনার ভাইরাসের নতুন স্ট্রেন ধরা পড়ল। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ব্রিটেন থেকে আগত এক রোগীর মধ্যে করোনার নতুন স্ট্রেন পাওয়া গেছে। জানা গেছে, আক্রান্ত ব্যক্তি রোমের ফিমিসিনো বিমানবন্দরে এসে নামেন এরপরেই তাকে আইসোলেশনে পাঠানো হয়।

উল্লেখ্য, কদিন আগেই ব্রিটেনে প্রথম করোনার এই নতুন ধরনের স্ট্রেনের খোঁজ মিলেছিল। দ্রুত হারে ছড়িয়ে পড়ছিল এই স্টেন। রবিবার থেকে ব্রিটেনের প্রতিবেশী দেশগুলি একে একে ব্রিটেনের জন্য তাদের সীমানা বন্ধ করতে শুরু করে। ইতালিও জানিয়ে দিয়েছে, তারা ব্রিটেন থেকে বিমান আসা নিষিদ্ধ করবে।

ইতালির পররাষ্ট্র মন্ত্রী লুইজি ডি মায়ো টুইটারে জানিয়েছেন, নতুন ধরনের করোনা ভাইরাস থেকে ইতালির বাসিন্দাদের বাঁচাতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

এদিকে, জার্মান কর্মকর্তারাও ব্রিটেন থেকে আগত বিমান নিয়ে চিন্তা-ভাবনা করতে শুরু করেছেন। যদিও এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

নতুন ধরনের করোনা ভাইরাসের স্ট্রেনের জেরে রবিবার থেকে লকডাউন রয়েছে ব্রিটেন। যার জেরে কয়েক মিলিয়ন মানুষ ঘরবন্দি থাকতে বাধ্য রয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিস বাদ দিয়ে অন্যান্য দোকান বন্ধ করে দেয়া হয়েছে। করোনার নতুন ধরনের স্ট্রেনের জেরে দেশে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ছে বলে মনে করছে ব্রিটেনবাসী।

শনিবার সন্ধ্যায় ব্রিটেনে এই নিষেধাজ্ঞার কথা জানিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এমনকি প্রস্তাবিত পাঁচ দিনের ‘ক্রিসমাস বাবল’ অনুষ্ঠানও বাতিল করা হয়।

উল্লেখ্য, করোনার নতুন স্ট্রেন রীতিমতো আতঙ্ক দেখা দিয়েছে ব্রিটেনে। সম্প্রতি সংক্রমণ পৌঁছে গেছে লাগামছাড়া পর্যায়ে। যার জেরে রীতিমতো আতঙ্কে রয়েছে সমগ্র ইউরোপ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss