কলাপাড়ায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী বাছাইয়ে তৃণমূলের ভোট

কলাপাড়ায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী বাছাইয়ে তৃণমূলের ভোট

পটুয়াখালীর কলাপাড়ায় বইছে পৌর নির্বাচনী আমেজ। মেয়র প্রার্থী যাছাই-বাছাইয়ের প্রথম দফায় আওয়ামী লীগের তৃণমূলের ভোট অনুষ্ঠিত হয়েছে। উৎসব মুখর পরিবেশের মধ্যে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কাউন্সিলদের ভোটের মাধ্যমে তৃণমূলের বাছাই প্রক্রিয়ায় মেয়র প্রার্থী নির্ধারণ করা হয়।

পৌর আওয়ামী লীগ সভাপতি বর্তমান মেয়র বিপুল চন্দ্র হাওলাদার ৩৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় ব্যবসায়ী সমিতির সভাপতি দিদার উদ্দিন আহম্মেদ মাসুম পেয়েছেন ২৯ ভোট।

তবে তিনজন মেয়র প্রার্থীর মধ্যে জেলা পরিষদের সদস্য ও স্থানীয় ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফিরোজ শিকদার তৃণমূলের ভোট যুদ্ধে অংশগ্রহণ করেননি বলে জানা গেছে স্থানীয় আওয়ামী লীগের দলীয় সূত্রে।

পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি উপাধ্যক্ষ শহিদুল আলমের সভাপতিত্বে তৃণমূলের ভোট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রারিবুল আহসানসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইউসুফ আলী বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি কলাপাড়া পৌর নির্বাচনে তিনজন আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী যাছাই-বাছাইয়ে তৃণমূলের ভোট অনুষ্ঠিত হয়েছে। এতে ৬৬ জন ডেলিগেটের সবাই তাদের গোপন ভোট প্রদান করেন। জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এ ভোটের ফলাফল কেন্দ্র পাঠানো হবে। এরপর কেন্দ্রের দলীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নেবেন বলে তিনি জানিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল। এছাড়া ১৯ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই। ২৬ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It