মালয়েশিয়ায় আবারো বাড়লো লকডাউন

মালয়েশিয়ায় আবারো বাড়লো লকডাউন

মালয়েশিয়ায় করোনাভাইরাসের মোকাবিলা করতে আবারো লকডাউন ঘোষণা করা হয়েছে। মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ১৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা বাড়িয়ে ৪ মার্চ পর্যন্ত করা হয়েছে। এ অবস্থায় স্থবির হয়ে পড়েছে দেশটির স্বাভাবিক জীবনযাপন।

মঙ্গলবার এক সংবাদ সম্মলনে জাতীয় সুরক্ষা কাউন্সিল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব।

এ ছাড়া দেশটির সেলাঙ্গর, কুয়ালালামপুর, জহুর ও পিনেং রাজ্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) আগামী ৪ মার্চ পর্যন্ত বলবৎ থাকলেও বাকি রাজ্যগুলোতে কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) এবং রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) বহাল থাকবে। পাশাপাশি দেশটির আন্ত:রাজ্য ভ্রমণের ওপর চলমান নিষেধাজ্ঞাও বহাল থাকবে।

চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের নির্দেশনাবলী অমান্য করলে এক হাজার রিঙ্গিত জরিমানা অথবা অমান্যকারীদের গ্রেফতারও করা হচ্ছে।

উল্লেখ্য, দেশটিতে এখন পর্যন্ত দুই লাখ ৬৯ হাজার ১৬৫ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর এ পর্যন্ত মারা গেছে ৯৮৩ জন। মঙ্গলবার দেশটিতে পাঁচ হাজার ৭১৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It