1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

বগুড়া পৌর নির্বাচন; শহরজুড়ে নিরাপত্তা জোরদার

Coder Boss
  • Update Time : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮ Time View

বগুড়া পৌরসভা নির্বাচনের প্রচার প্রচারণা শেষে। আগামীকাল ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ ও ফলাফলের মধ্যে দিয়ে নতুন মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন। পৌর নির্বাচনের ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতিমধ্যে জেলা নির্বাচন অফিস থেকে শেষ করেছে। নেওয়া হয়েছে শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। শহরের বিভিন্ন এলাকায় আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা চলাচলের উপর নজরদারি বাড়িয়েছে।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে ইভিএম-এ। নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রয়োজনীয় সংখ্যাক কাজ করে যাবে। এ পর্যন্ত বগুড়া পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২১টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করবেন। একই সঙ্গে পুলিশ ও র‌্যাব থেকে বিশেষ ফোর্সও কাজ করবে। নিরাপত্তার বিষয়ে কোন কমতি থাকবে না। ভোটাররা যেন নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট দিতে পারেন তার সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছে।

বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনিত পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতিক, বিএনপি থেকে মনোনিত জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ধানের শীষ প্রতিক, স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী আব্দুল মান্নান আকন্দ জগ প্রতিক, ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়ার সহ সভাপতি মাওলানা আব্দুল মতিন হাতপাখা প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন।

বগুড়া পৌরসভা ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রায় ৭০ বর্গ কিলোমিটার। জনসংখ্যা রয়েছে প্রায় ৮ লাখের বেশি। নতুন ভোটার নিয়ে চলতি বছরে এসে ভোটার দাঁড়িয়েছে প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এরমধ্যে বগুড়া পৌরসভায় ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন মহিলা ভোটার রয়েছেন।

বগুড়া পৌরসভায় ১১৩টি কেন্দ্রের ৮৩০টি বুথে ২ হাজার ৬০৩ ভোটগ্রহণকারী কর্মকর্তা কাজ করবেন। মেয়র পদে ৪জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর (মহিলা) ৫০ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩০ জন প্রার্থী হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss