1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোট গণনা চলছে, রাতেই ফল ঘোষণা

Coder Boss
  • Update Time : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ১৪৯ Time View

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২২ ইং) নির্বাচনে ভোট গণনা শুরু হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অবরসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আব্দুর রহমানের নেতৃত্বে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে রাতেই নির্বাচনের ফল ঘোষণা করা হবে বলে আইনজীবীরা জানিয়েছেন।

এর আগে বুধ ও বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোট দেন আইনজীবীরা। নির্বাচনে ৭ হাজার ৭২২ ভোটারের মধ্যে ৫ হাজার ৪৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ১৪টি পদের বিপরীতে এ নির্বাচনে মোট প্রার্থী হয়েছেন ৫১ জন। সুপ্রিম কোর্ট বার ভবনে ১০০টি বুথে ভোটগ্রহণ করা হয়। বয়স্ক ও অসুস্থ ভোটারদের জন্য আলাদা বুথ স্থাপন করা হয়েছে।

নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীরা হলেন সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব মো: ফজলুর রহমান, দুই সহ-সভাপতি পদে জালাল আহমেদ ও জয়নাল আবেদিন তুহিন, সম্পাদক মো: রুহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব, দুই সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম। এছাড়া নীল প্যানেলে সদস্য পদে প্রার্থীতা করছেন গোলাম আক্তার জাকির, মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম শফিক, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদ।

সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা হলেন সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, দুই সহ-সভাপতি পদে মুহাম্মদ শফিক উল্ল্যা এবং মো: আলী আজম, সম্পাদক আবদুল আলীম মিয়া জুয়েল, কোষাধ্যক্ষ ড. মো: ইকবাল করিম, দুই সহ-সম্পাদক পদে ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি ও নুরে আলম উজ্জ্বল। সদস্য পদের নির্বাচন করছেন মিন্টু কুমার মন্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ, মো: সানোয়ার হোসেন, এবিএম শিবলী সালেকীন, মো: সিরাজুল হক, মহিউদ্দিন আহমেদ ও মাহফুজুর রহমান রোমান।

এদিকে সভাপতি পদে ওয়ালিউর রহমান খান, সম্পাদক মির্জা আল মাহমুদ এবং সহ-সম্পাদক জুলফিকার আলী জুনু অপর একটি প্যানেলে নির্বাচন করছেন।

নির্বাচনে লাল প্যানেল নামের আরো একটি প্যানেল প্রার্থী দিয়েছে। তারা হলেন সভাপতি পদে কে এম জাবির, সহ-সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ মো: বদিউজ্জামান তপাদার, সহ-সম্পাদক মো: সাজ্জাদ হোসেন, সদস্য পদে শহিদুল হক, এস কে এম আনিসুর রহমান খান, জহিরুল আলম বাবর। এছাড়া গত কয়েক বছরের মতো এবারো স্বতন্ত্র প্রার্থী ইউনুছ আলী আকন্দ সভাপতি পদে লড়ছেন।

২০২০-২১ সেশনের নির্বাচনে সরকার সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতিসহ মোট ছয়টি পদে এবং সম্পাদকসহ মোট আটটি পদে নির্বাচিত হয় বিএনপি সমর্থক আইনজীবীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss