1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

করোনা বিষয়ে সরকার এখনো উদাসীন : খন্দকার মোশাররফ

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৪৮৬ Time View

করোনা বিষয়ে সরকার এখনো উদাসীন : খন্দকার মোশাররফ
অনলাইন প্রতিবেদক
করোনাভাইরাস বিষয়ে সরকার এখনো উদাসীন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। কিন্তু বাংলাদেশ সাবধানতা অবলম্বন করছে না।

তিনি আরো বলেন, ভারত লকডাউন দিচ্ছে আবার ইউরোপেও লকডাউন। কিন্তু বাংলাদেশ সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। কারণ সামনে তাদের কিছু অনুষ্ঠান রয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত ‘স্বাধীনতার ৫০ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা মনে করি, সরকার এখনো উদাসীন কিংবা ইচ্ছাকৃতভাবে করোনার দ্বিতীয় ঢেউকে প্রতিহত করার বিষয়ে যে কাজগুলো করা দরকার তার একটাও তারা করছে না।

মোশাররফ বলেন, গত মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রীর আসার কথা ছিল। কিন্তু তখন তিনি বলেছিলেন করোনার কারণে তিনি আসবেন না। গত মার্চ মাসে করোনা সংক্রমণ ও মৃত্যুহার ছিল তারচেয়ে এখন তা অনেক বেশি। তারপরও যে তিনিসহ অন্য মেহমানরা আসছেন এজন্য তাদেরকে আমরা স্বাগত জানাই।

বিদেশী সরকার প্রধানদের আগমনে সকল রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠান বন্ধ করে দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন বিএনপির এই নেতা। তিনি ১০ দিন যাবত সকল রাজনৈতিক-সামাজিক অনুষ্ঠান বন্ধের নির্দেশনা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

তিস্তা চুক্তি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, তিস্তা চুক্তি নিয়ে বহুদিন যাবৎ আলাপ-আলোচনা চলছে। গতবার যখন দুই প্রধানমন্ত্রীর মধ্যে আলাপ-আলোচনা হলো তখন এই তিস্তা চুক্তির বিষয়ে এজেন্ডাও ছিল না। এবং দুই সরকার থেকেই বলা হয়েছে, এটা এজেন্ডায় নেই। ভারতে কেন্দ্রীয় সরকার থেকে বলা হলো, আমাদের তো কোনো আপত্তি নেই, কিন্তু পশ্চিমবঙ্গের রাজ্য সরকার এতে রাজি হচ্ছে না। এখন আমাদের পরাষ্ট্রমন্ত্রী বলছেন, ১০ বছর আগে নাকি এই তিস্তা চুক্তির পাতায় পাতায় সই হয়ে রয়েছে। এখন জনগণের পক্ষ থেকে আমাদের জিজ্ঞাসা, আপনারা তো ১০ বছর ধরে ক্ষমতায়, আর আজকে যে বললেন ১০ বছর ধরে পাতায় পাতায় স্বাক্ষর হয়ে রয়েছে, তাহলে কী রহস্য রয়েছে যে, এ বিষয়টা আপনারা জনগণের সামনে তুলে ধরছেন না? যদি পাতায় পাতায় সই হয়ে থাকে তাহলে ভারতীয় প্রধানমন্ত্রীর এই সফরে তিস্তা চুক্তি স্বাক্ষর সম্পাদন শেষ হবে। এবং জনগণের কাছে প্রকাশ করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss