1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

মসজিদে সভা-সমাবেশ নিষিদ্ধ করল ধর্ম মন্ত্রণালয়

বিশেষ প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৪১২ Time View

বৈশ্বিক মহামারি করোনার প্রকোপ বেড়েই চলেছে। প্রতিদিনই আক্রান্তের রেকর্ড করছে। এমন অবস্থায় গেলো সোমবার থেকে দেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার জুমা ও অন্যান্য ওয়াক্তের নামাজ এবং প্রার্থনার আগে-পরে মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বুধবার (৭ এপ্রিল) ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় দেশের সব মসজিদে জুমা ও ওয়াক্তের নামাজ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে ও পরে গণজমায়েত নিরুৎসাহিত করতে এ অনুরোধ করা হয়েছে।

এদিকে গেলো সোমবার মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রে ১০টি শর্ত মানতে অনুরোধ করেছিল ধর্মবিষয়ক মন্ত্রণালয়। আজ জানানো হয়েছে যে, মসজিদে তারাবিসহ অন্যান্য নামাজ আদায়ের সময় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও প্রার্থনার সময় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

একই সঙ্গে গেলো সোমবার যে শর্তগুলো দেয়া হয়েছিল, তা মেনে চলতে অনুরোধ করা হয়। যদি নির্দেশনা মানা না হয়, সেক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss