1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:১১ অপরাহ্ন

উত্তরার নিজ ফ্ল্যাট থেকে অধ্যাপক ড. তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধার

বিশেষ প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৯৫ Time View
ড. তারেক শামসুর রেহমান

উত্তরার নিজ ফ্ল্যাট থেকে অধ্যাপক ও কলামিস্ট ড. তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধার করা হয়েছে। বাসায় একা থাকা অবস্থায় পুলিশ দরজা ভেঙে তাকে মৃত অবস্থায় পায়। তার মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

তার ভবনে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল বিভাগের অধ্যাপক শফিকুর রহমান সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রোজেক্টের প্রকল্প পরিচালক মো. মোজাফফর আহমেদের উদ্ধৃতি থেকে জানা যায়, সকালে তারেক শামসুর রেহমানের কাজের বুয়া বাসায় যান। বাইরে থেকে কলিং বেল দিলেও তিনি দরজা খোলেননি। পরে বুয়া নিচে সিকিউরিটি গার্ডকে বিষয়টি জানান। এরপর আশপাশের সবাই ফ্লাটে গিয়ে তাকে ডাকাডাকি করেন। কিন্তু তার সাড়াশব্দ পাওয়া যায়নি। পরে বেলা ১১টার দিকে তুরাগ থানা পুলিশকে জানানো হয়। পুলিশ ফ্লাটের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়।

মোজাফফর আহমেদ আরো জানান, তারেক শামসুর রেহমানের লাশটি বাথরুমের সামনে পরে ছিল। তিনি সেখানে বমি করেছিলেন। পুলিশ লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়েছে।

বাংলাদেশ, দক্ষিণ এশিয়া ও বৈশ্বিক রাজনীতি নিয়ে তার অনেক গ্রন্থ রয়েছে। বই লেখার পাশাপাশি তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে কলাম লিখতেন। দেশের অন্যতম সেরা রাজনৈতিক বিশ্লেষক হিসেবে তার খ্যাতি ছিল। বছর দুই আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অবসরে যান এই শিক্ষক।

তিনি উত্তরায় নিজ ফ্ল্যাটে একাই বসবাস করতেন। তার পরিবারের অন্য সদস্যরা যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

জামায়াতের শোক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক, রাজনৈতিক বিশ্লেষক ও প্রখ্যাত কলামিস্ট ড. তারেক শামসুর রেহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। এক বিবৃতিতে তিনি বলেন, ড. তারেক শামসুর রেহমান ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তজাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান ও অধ্যাপক। শনিবার বেলা ১১টার দিকে পুলিশ বাসার দরজা ভেঙে তার লাশ উদ্ধার করেছে। তার এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।

জামায়াতের সেক্রেটারি জেনারেল আরো বলেন, বাসায় তিনি একাই ছিলেন। এখন পর্যন্ত তার মৃত্যুর কারণ জানা যায়নি। তার মৃত্যুর কারণ উদ্ঘাটন করে জাতির সামনে প্রকাশ করার জন্য আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, ড. তারেক শামসুর রেহমান ছিলেন একজন প্রখ্যাত কলামিস্ট। বিভিন্ন দৈনিকে তিনি নিয়মিত কলাম লিখতেন। তিনি আন্তর্জাতিক রাজনীতি, আন্তঃরাষ্ট্রীয় সম্পর্ক ও বৈদেশিক নীতি নিয়ে গবেশণামূলক বেশ কয়েকটি গ্রণ্থ রচনা করেছেন। তার ইন্তেকালে জাতি একজন প্রখ্যাত শিক্ষাবিদকে হারাল। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়। তার রূহের মাগফিরাত কামনা করছি ও তার পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss