1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

কাল উদ্বোধন হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

ইমরান হোসেন, ঢাকা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৩৫৭ Time View

আগামীকাল রোববার রাজধানীর মহাখালী ঢাকা নর্থ সিটি কর্পোরেশন মার্কেট কোভিড ডেডিকেটেড হাসপাতালের শুভ উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। দেশের এই প্রথম বিশেষায়িত কোভিড১৯ হাসপাতালে প্রাথমিকভাবে ২০টি আইসিইউ ও ১৫০টি সাধারণ শয্যা নিয়ে যাত্রা শুরু করলেও এটি হবে হাজার শয্যার পূর্ণাঙ্গ হাসপাতাল। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, শেষ মুহূর্তে প্রস্তুতি চলছে।

তিনি বলেন, আট’শ সাধারণ শয্যার সঙ্গে ২০০ এসডিও আর আইসিইউ বেড রয়েছে এখানে। মে মাসের মধ্যেই পূর্নাঙ্গ চালুর পরিকল্পনার কথাও জানিয়েছেন নাসির উদ্দিন। তিনি বলেন, হাসপাতালে ২১২টার মতো আইসিইউ সাপোর্ট থাকছে। হাইফ্লো নেজাল ক্যানোলা, সেন্ট্রাল অক্সিজেন সিসটেম। আপাতত এটি করোনা হাসপাতাল হিসেবেই চালু থাকবে। পরে প্রয়োজনে জেনারেল হাসপাতালে রূপান্তর করা হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর পি.আর.ও এসব বিষয় নিশ্চিত করেছেন। তিনি জানান, তৈরি হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন লাইন। এরই মধ্যে দশটি এসডিও আর দশটি আইসিইউ শয্যা পুরোপরি প্রস্তুত করা হয়েছে। এরই মধ্যে এসে গেছে ২০০ আইসিউই বেড। অপেক্ষা আনুষ্ঠানিক শুরুর। এদিকে মেয়র আতিকুল ইসলাম জানান, কেবল আইসেলেশন সেন্টার নয়, এটিকে পূর্ণাঙ্গ হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের জায়গা ছিল দোকানের জন্য এটা রূপান্তরিত করতে হচ্ছে হাসপাতালের জন্য। এখানে নকশার পরিবর্তনে কাজ করতে হচ্ছে আমাদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss