1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

চৌগাছায় ৯০০ কৃষককে সার ও বীজ প্রদান

বিশেষ প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২২০ Time View

যশোরের চৌগাছায় ৯ শ’ কৃষককে আউস প্রণোদনার সার ও বীজ দেয়া হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ হলে এক অনুষ্ঠানের মাধ্যমে স্যার ও বীজ দেয়া হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর চৌগাছার আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই কৃষকদের বিভিন্ন ধরনের প্রণোদনা দিয়ে থাকেন। কৃষকের উন্নয়নে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন উল্লেখ করে তিনি বলেন, আপনারা প্রণোদনার সার ও বীজ নিয়ে ফসল ফলাবেন।

তিনি বলেন, আগে সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। এখন সার, বিদ্যুতের কোনো সঙ্কট নেই। এজন্য কৃষক আগের চেয়ে অনেক বেশি ফসল ফলাতে পারছেন।

তিনি করোনাকালে মাস্ক ব্যবহারের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, বিভিন্ন প্রয়োজনে আমাদের বাইরে বের হতেই হয়। তাই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। আমাদের যথেষ্ট সাবধান হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।

অন্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল, ঝিকরগাছা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল মামুন ও মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ ও বীজ প্রাপ্ত কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন জানান, চলতি আউস মৌসুমে উপজেলার ৯ শ’ কৃষককে বীজ ও সার দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss