1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

কারাবন্দী হেফাজতনেতার মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি বাবুনগরীর

হাটহাজারী (চট্টগ্রাম) সংবাদদাতা
  • Update Time : শনিবার, ২২ মে, ২০২১
  • ৫৫ Time View
কারাবন্দী হেফাজতনেতার মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি বাবুনগরীর - ফাইল ছবি

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত ঘোষিত কমিটির নেতা কারাবন্দী মাওলানা ইকবাল হোসেনের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। একইসাথে তিনি বলেছেন, যথাসময়ে তাকে সঠিক চিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে কি না তা নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

হেফাজতের বিলুপ্ত কমিটির আমির বলেন, মাওলানা ইকবাল হোসেনকে গ্রেফতারের পর তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছিল। রিমান্ডে অসুস্থ হলে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। আমরা জানতে পেরেছি, অসুস্থ হওয়ার পরও সঠিক সময়ে তাকে যথাযথ চিকিৎসা দেয়া হয়নি। কারাবন্দী অবস্থায় বৃহস্পতিবার হাসপাতালেই তার মৃত্যু হয়েছে। মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।

তিনি আরো বলেন, কারাবন্দী অবস্থায় কেউ অসুস্থ হলে তাকে যথাযথ চিকিৎসাসেবা দেয়ার বিধান রয়েছে। মাওলানা ইকবাল হোসেনকে যথাযথ চিকিৎসাসেবা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে কিনা বিষয়টি খতিয়ে দেখতে কারা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

আল্লামা জুনায়েদ বাবুনগরী আরো বলেন, গ্রেফতার হওয়া ওলামায়ে কেরামের মধ্যে অনেক বয়োবৃদ্ধ আলেম রয়েছেন। তারা কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পেয়েছি। অসুস্থ হওয়া ওলামায়ে কেরামসহ এ পর্যন্ত গ্রেফতার সকল আলেমদের নিঃশর্ত মুক্তির দাবি করছি।

সাবেক আমিরে হেফাজত বলেন, মাওলানা ইকবাল হোসেন হেফাজতে ইসলামের জন্য নিবেদিত প্রাণ একজন দায়িত্বশীল ছিলেন। কারাবন্দী অবস্থায় মৃত্যুবরণ করা ইসলামের জন্য তার এ ত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে, ইনশাআল্লাহ।

মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বাবুনগরী বলেন, মহান প্রভুর দরবারে আমি দোআ করি আল্লাহ তায়া’লা তার সকল খিদমাতকে কবুল করুন, ত্রুটি বিচ্যুতি ক্ষমা করে জান্নাতে উঁচু মাকাম দান করুন। একইসাথে পবিবারকে সবরে জামিল দান করুন, আমিন।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হেফাজতনেতা মাওলানা ইকবাল হোসেন। তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রিসোর্টে সহিংসতার মামলায় গ্রেফতার প্রধান আসামি ছিলেন। তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

মাওলানা ইকবাল হোসেন সোনারগাঁও উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও সোনারগাঁও উপজেলা খেলাফত মজলিসের সভাপতির দায়িত্বে ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss