1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

শিক্ষক নিয়োগে সুপারিশের আদেশ বাতিল

ডেস্ক রিপোর্ট
  • Update Time : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৯৪ Time View

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এনটিআরসিএ থেকে নিবন্ধনধারী ২ হাজার ৫০০ জনকে নিয়োগের যে সুপারিশ হাইকোর্ট করেছিল তা বাতিল করেছে আপিল বিভাগ। গত ৩১ মে দেয়া আদেশ স্থগিত করতে আপিল করেছিল এনআরসিএ।

২৫০০ নিবন্ধনধারীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) সুপারিশ করতে হাইকোর্টের দেয়া আদেশ বাতিল করে দিয়েছে আপিল বিভাগ।

প্রধান বিচারপতিসহ ছয় বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেয়।

এনটিআরসিএ থেকে নিবন্ধনধারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করতে গত ৩১ মে আদেশ দেয় হাইকোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে আপিল করে এনআরসিএ।

পরে গত ২২ জুন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসানের আদালত সেটি স্থগিত না করে আপিল বিভাগে পাঠিয়ে দেয়। সোমবার আপিল বিভাগ শুনানি শেষে হাইকোর্টের আদেশটি বাতিল করে দেয়।

আদালতে এনটিআরসিএর পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুজ্জামান। রিটের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান, মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ।

গত ৭ মার্চ একইভাবে ২ হাজার ৫০০ জনকে সুপারিশের নির্দেশ দিয়েছিল আদালত। এই আদেশ বাস্তবায়ন না করায় আবার এনটিআরসিএর চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়।

ওই আবেদনের শুনানি নিয়ে রিটকারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে এনটিআরসিএকে গত ৩১ মে নির্দেশ দেয় হাইকোর্ট। এ আদেশ স্থগিত চেয়ে গত ১৫ জুন আপিল আবেদন করে এনটিআরসিএ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss