1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

করোনায় সর্বাধিক মৃত্যু খুলনায় দ্বিতীয় ঢাকা : কোন বিভাগে মৃত্যু কত?

বাংলা এইচ ডি টিভি অনলাইন
  • Update Time : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৪৮ Time View

দেশে এক দিনে করোনায় সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়, ১৫৩ জন। করোনাভাইরাস শনাক্তের ৪৮৩তম দিনে রোববার এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের দেয়া তথ্যানুযায়ী, করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে খুলনায়, ৫১ জন। একই সময় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ জন।

এছাড়া চট্টগ্রাম ও রংপুর বিভাগে ১৫ জন করে, রাজশাহী বিভাগে ১২ জন, ময়মনসিংহ বিভাগে নয়জন, বরিশালে তিনজন ও সিলেটে দু’জনের মৃত্যু হয়।

এদের মধ্যে ১১৯ জন সরকারি, ২২ জন বেসরকারি হাসপাতালে ও নয়জন বাসায় মারা গেছেন। আর মৃত্যু অবস্থায় হাসপাতালে আনা হয়েছে তিনজনকে। মৃত্যু ব্যক্তিদের মধ্যে পুরুষ ৯৬ ও নারী ৫৭ জন।

এনিয়ে দেশে মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। গত ২৬ জুন দেশে মৃত্যু ১৪ হাজারের ঘর অতিক্রম করে। ওই দিন পর্যন্ত মারা যায় ১৪ হাজার ৫৩ জন। এরপর মাত্র আট দিনে এই সংখ্যা ১৫ হাজার ৬৫ জন হয়েছে।

রোববারের আগে ১ জুলাই দেশে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ১৪৩ জন মারা যায়। শনিবার এই সংখ্যা ছিল ১৩৪ জন। এর আগের দিন ১৩২ জন, ২৭ জুন ১১৯ জন, ৩০ জুন ১১৫, ২৯ জুন ১১২ জন ও ২৮ জুন মারা যায় ১০৪ জন। এভাবে প্রতিদিনই দেশে মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।

এ পর্যন্ত দেশে করোনা মহামারীতে ১৫ হাজার ৬৫ জন মানুষের প্রাণহানী হয়েছে। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ৬৭৬ জন (৭০.৮৭ ভাগ) ও নারী ৪ হাজার ৩৮৯ জন (২৯.১৩ ভাগ)।

করোনা শনাক্তের বিবেচনায় রোববার মৃত্যুর হার ১ দশমিক ৫৯ ভাগ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৫ জন এবং ষাটোর্ধ বয়সী ৭০ জন রয়েছেন।

রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৮৭৯ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৬৬১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ২২ হাজার ৬৮৭ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ২১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। আগের দিনের তুলনায় রোববার দুই হাজার ৪৪৭ জন বেশি শনাক্ত হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৯৯ ভাগ। আগের দিন এই হার ছিল ২৭ দশমিক ৩৯ ভাগ। আগের দিনের চেয়ে রোববার শনাক্তের হার ১ দশমিক ৬ ভাগ বেশি।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৪৩ জন। ঢাকায় শনাক্তের হার ২২ দশমিক ৬৮ ভাগ। ঢাকায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৭ লাখ ২৩ হাজার ৫৬০ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ৪৪ হাজার ৯১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৪ দশমিক ০৫ ভাগ।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন। রোববার শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২৫ ভাগ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ হাজার ৩১৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২২ হাজার ৭০৩ জনের। আগের দিনের চেয়ে শনিবার ৬ হাজার ৬১২টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ৮৭৯ জনের।

সূত্র : বাসস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss