1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১:২৪ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আছপিয়ার জানাজায় মানুষের ঢল

বিশেষ প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ Time View

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক হুইপ এবং বর্ষিয়ান রাজনীতিবিদ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়াকে শেষ বিদায় জানাতে তার নামাজে জানাজায় মানুষের ঢল নেমেছিল সুনামগঞ্জে। এর আগে সুনামগঞ্জ পৌরসভা চত্বরে তার তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলার সর্বস্তরের মানুষ।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দলের নেতাকর্মীসহ তার শুভানুধ্যায়ীরা অশ্রুশিক্ত চোখে কফিনে ফুল দিয়ে শেষ বিদায় জানান নেতাকে। পরে জানাজা শেষে লাশ দাফনের জন্য নেয়া হয় সিলেটে।

সুনামগঞ্জে তার জন্মস্থানে অনুষ্ঠিত জানাজায় সমবেত হয়েছিলেন হাজারো মানুষ। বৃহস্পতিবার বেলা বাড়ার সাথে সাথে জেলার বিভিন্ন উপজেলা থেকে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন সুনামগঞ্জ শহরে। দুপুর আড়াইটার দিকে সুনামগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সুনামগঞ্জ-৪ আসনের তিনবারের সাবেক এই সংসদ সদস্যস্যের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সাবেক সভাপতি নাছির উদ্দিন চৌধুরী, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হায়দার চৌধুরী লিটন, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট শেরেনূর আলী, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাক দেওয়ান এমদাদ রেজা চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল আবেদীন, মরহুমের ছেলে ব্যারিস্টার আবিদুল হক প্রমুখ।

পরে তার লাশ নেয়া হয়েছে সিলেটে। বাদ মাগরিব সিলেটে শাহজালাল র:-এর দরগাহ প্রাঙ্গণে শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে বুধবার দুপুর ১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরসহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক সংসদ সদস্য আছপিয়া। বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান, অন্যতম প্রতিষ্ঠাতা ও সিলেটের উন্নয়নের রাজনীতির মুকুটহীন সম্রাট এম সাইফুর রহমানের সাহচর্য লাভ করেন ফজলুল হক আছপিয়া।

প্রতিমন্ত্রীর মর্যাদায় অষ্টম জাতীয় সংসদের হুইপ হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে গেছেন তিনি। ১৯৯৬ ও ২০০১ সালের মেয়াদে সংসদ সদস্য ছিলেন তিনি। এর আগে ১৯৯৬-এর ১৫ ফেব্রুয়ারির নির্বাচনেও তিনি সংসদ সদস্য ছিলেন।

ফজলুল হক আছপিয়া বিএনপির প্রতিষ্ঠাকাল থেকেই দলের সাথে যুক্ত ছিলেন। দীর্ঘদিন সুনামগঞ্জে জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss