1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন

৮ অক্টোবর পেশাজীবীদের সাথে মত বিনিময় করবে বিএনপি

কামরুজ্জামান সিদ্দিকী, নির্বাহী সম্পাদক
  • Update Time : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৩ Time View

আগামী ৮ অক্টোবর বিভিন্ন পেশার নেতাদের সাথে মত বিনিময় করবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার বিকালে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু ।

সভায় সাংবিধানিক ভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ২০০১ সালের ১ অক্টোবর বাংলাদেশে সর্বশেষ নিরপেক্ষ ও জনগণের অংশগ্রহণ মূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়। এই দিবসটিতে নির্বাচনকালীন সময়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আগামী ১ অক্টোবর প্রেসক্লাবের মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় মাতারবাড়ী ১২শ মেগাওয়াট আল্ট্রাসুপার ক্রিটিক্যাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পটিতে সাত বৎসর এক মাসে মাত্র ৪৫ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং ১৬ হাজার কোটি টাকা ব্যয় বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। মেগা প্রকল্পগুলিতে সরকারের দূর্নীতি চরম পর্যায়ে পৌছেছে। একদিকে কয়লা ভিত্তিক প্রকল্পের ফলে জলবায়ুর উপরে বিরূপ প্রভাব পড়ছে, অন্যদিকে জনগণের ট্যাক্সের টাকায় এই ধরনের দূর্নীতি কখনই গ্রহণযোগ্য হতে পারে না। সভায় দীর্ঘ সূত্রতা ও দূর্নীতির বিষয়ে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss