1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

জেগে উঠবে মানুষ: মির্জা ফখরুল

বিশেষ প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ১৯৯ Time View
জেগে উঠবে মানুষ: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাত্তরে আমরা গণতন্ত্রের জন্য স্বাধীনতা যুদ্ধ করেছিলাম। অথচ ক্ষমতাসীনরা আমাদের ভোটাধিকার ও বলার-লেখার এবং গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে।

রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিজয় র‌্যালির উদ্বোধনী বক্তব্যে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশ রক্ষার জন্য বহুদলীয় গণতন্ত্রের যে সূচনা করেছিলেন সেসবই ধ্বংস করেছে এই সরকার। এই র‌্যালি দেশের মানুষের নতুনভাবে জেগে ওঠবার র‌্যালি। বেগম খালেদা জিয়াকে মুক্তি ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ৭১ এর প্রথম মুক্তিযোদ্ধা দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই সরকারের মিথ্যা মামলায় কারাগারে আটক অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে হাসপাতালে। আমরা এমন একটি সময় এই বিজয় র‌্যালি করছি। তাই এই র‌্যালি আমাদের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
তিনি বলেন, আমরা স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে যে রাষ্ট্র অর্জন করেছিলাম তার লক্ষ্য ছিল আমরা একটি নিরাপদ রাষ্ট্র পাবো। আমরা কথা বলার অধিকার পাবো, রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার পাবো। কিন্তু এই সরকার একটি বাকশালী রাষ্ট্র কায়েমের লক্ষ্যে এদেশের জনগণকে জিম্মি করে ক্ষমতায় চেপে বসে আছে। মির্জা ফখরুল বলেন, এই সরকার আমাদের সকল অধিকার গুলোকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে মানুষের সকল অধিকার গুলোকে কেড়ে নিয়েছে।

র‌্যালি শুরুর আগে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। দুপুর দেড়টার মধ্যেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে একদিকে নাইটেঙ্গেল মোড় অন্যদিকে ফকিলাপুল মোড় পর্যন্ত বিএনপি নেতাকর্মী দিয়ে ভরে যায়। বিএনপির বিজয় র‌্যালিতে আসা নেতাকর্মীরা ‘স্বাধীনতার অপর নাম, জিয়াউর রহমান’, ‘স্বাধীনতার ঘোষক জিয়া, লও লও লও সলাম’, ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’- স্লোগানে পুরো নয়া পল্টন ও এর আশেপাশের এলাকা প্রকম্পিত করে তুলে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss