1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বুধবার, ১৮ মে ২০২২, ০২:০৯ অপরাহ্ন

সরকারকে বাধ্য করা হবে একটি অবাধ ও শুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত করতে- আলহাজ্ব মো: জামির হোসেন

বিশেষ প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬২ Time View
আলহাজ্ব মো: জামির হোসেন, সহ-সভাপতি , কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল ও টিম প্রধান খুলনা বিভাগ।

সমসাময়ীক নির্বাচন কমিশন গঠন নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আলহাজ্জ মো: জামির হোসেন শক্তি ২৪ টিভির সাথে বিশেষ সাক্ষাতকারে বলেন,   নির্বাচন কমিশন গঠন একটি গুরুত্বপূর্ণ বিষয়, কারণ এটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রথম ধাপ এবং দেশে বিশ্বাসযোগ্য শক্তিশালী জাতীয় প্রতিষ্ঠান গঠন আদৌ সম্ভব কিনা তার একটা পরীক্ষাও। অবশ্য নির্বাচনকালীন সরকার কেমন হতে হবে সেটা আরো গুরুত্বপূর্ণ বিষয়, তাতে সন্দেহ নাই।

নির্বাচন কমিশনের সদস্যদের গুনাগুণ কেমন হওয়া উচিত তা নিয়ে নাগরিক সমাজের সংগঠনসমূহ ও নেতৃত্বে থাকা ব্যক্তিরা তাঁদের সুচিন্তিত মতামত দিচ্ছেন। প্রশাসনিক অভিজ্ঞতা ও দক্ষতা এবং সেইসঙ্গে রাজনৈতিক নিরপেক্ষতা ও গ্রহণযোগ্যতার উপর তাঁরা যথার্থই গুরুত্ব দিচ্ছেন। কিন্তু সরকার তাদের দলীয় ব্যাক্তিদের নিয়ে একতরফা নির্বাচন কমিশন গঠন করে আবারও একটি একদলীয় নির্বাচন করে সরকারে থাকতে চায়। তিনি বলেন কোনো ভাবেই আমরা সরকারের সেই আশা বাস্তবায়ন করতে দেয়া হবে না। সরকারকে বাধ্য করা হবে একটি অবাধ ও শুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত করতে।

তিনি আরও বলেন, আমার কাছে আরো কিছু চারিত্রিক বৈশিষ্ট্য গুরুত্বপূর্ণ মনে হয়: যাঁদের নির্বাচন কমিশনের প্রধান বা সদস্য হওয়াটা এবং এ ধরণের উচ্চ পদের জৌলুস উপভোগ করাটাই জীবনের পরম প্রাপ্তি বলে মনে না হয়, এবং দায়িত্ব পালনে নিষ্ঠা থাকলেও নিছক উচ্চ পদে আসীন হওয়া ছাড়াও জীবনের সফলতার অন্য মাপকাঠিও যাঁদের আছে। এরকম ব্যক্তিত্বের মানুষরাই কোনো কারণে দায়িত্ব পালনে অপারগ হলে পদের মোহ ত্যাগ করে পদত্যাগ করতে দ্বিধা বোধ করবেন না এবং ভবিষ্যতের জন্য একটা সঠিক বার্তা রেখে যেতে পারবেন। এরকম মানুষ নিশ্চয়ই আছেন, তবে তাঁদের খুঁজে বের করতে হলে সেরকম উদ্দেশ্য থাকতে হবে এবং খোঁজ খবর নেয়ার জন্যে একটু কষ্ট স্বীকার করতে হবে।

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রীয় বাহিনীগুলো যে গুমের সঙ্গে জড়িত, সেই সব ঘটনার অনেক প্রত্যক্ষদর্শী রয়েছেন। ভিডিও ফুটেজ আছে। বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন থেকেও গুমের ঘটনার সঙ্গে রাষ্ট্রীয় বাহিনীর সদস্যদের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। কয়েকটি মানবাধিকার সংগঠন ও সংস্থা তদন্ত করে জাতিসংঘে গুমের প্রমাণ উপস্থাপন করেছে। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) গুমের শিকার ৮৬ ব্যক্তির ছবি প্রকাশ করে তাঁদের বিষয়ে “যেখানে কোনো আলো পৌঁছায় না : বাংলাদেশে গুমের এক দশক” শিরোনামে একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss