1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মিছিলকারী ১১জনের ৯ জনই বহিরাগত অছাত্র

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২৯ মে, ২০২২
  • ২৭০ Time View

ছাত্রদলের বিশ্ববিদ্যালয় ইউনিটের মিছিলকারী ১১ জনের মধ্যে বহিরাগত ও অছাত্র ৯, বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত  ২ জন। এই ঘটনাটি বিস্মিত করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মিদেরকে।

উল্লেখ্য গত কয়েকদিন আগে  ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে ছাত্রদলের কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের উদ্দেশ্যে ২৮মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ব্যানারে ঢাকা-আরিচা মহাসড়কে ঝটিকা মিছিল বের করে। মিছিলের উপস্থিতির সংখ্যা ও উপস্থিতিদের সনাক্ত করে ক্যাম্পাসে সাধারণ ছাত্রছাত্রীদের মধ্যে মিশ্র সমালোচনার তৈরি হয়।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল অছাত্র ও বহিরাগতদের সংগঠন এবং এই ছবি তা আবারও প্রমাণ করলো। মিছিলে ৯জন উপস্থিতিদের মধ্যে ৯জনই বহিরাগত এবং অছাত্র বাকি ২ জন বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক ছাত্র। জাবি ছাত্রদলের সদ্য সাবেক সহ-সভাপতি ফয়সাল হোসেন(৩৯)এবং মেহেদী হাসান (৪০)ব্যতিত বাকি ৭জনের পরিচয় সনাক্ত হয়েছে।তারা কেউ কখনোই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলো না।ছবির ব্যানারের ডান দিকে নীল শার্ট পরিহিত মাহবুব আশুলিয়া থানার বলিভদ্রের বাসিন্দা এবং তিনি আশুলিয়া থানা ছাত্রদল কর্মী। মাহবুবের বাম দিকের মোঃ সানোয়ার ঢাকা জেলা উত্তর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক।সানোয়ারের বাম দিকে তামিম ইকবাল যে কিনা স্বেচ্ছাসেবক দল ঢাকা জেলার সহ-প্রচার সম্পাদক। ফয়সাল এর বাম দিকে মোঃ রাশেদ তিনি আশুলিয়া থানা ছাত্রদলের কর্মী। ফয়সালের ডান দিকের জন ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী। রাশেদের বাম দিকের জন মোহাম্মদ নাহিয়ান সাউদ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ব্যানারের সর্বশেষ বাম দিকের জনের নাম জানা না গেলেও তিনি ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী এ বিষয় নিশ্চিত হওয়া গিয়েছে।বাকি ২জনের পরিচয় জানা না গেলেও বিশ্ববিদ্যালয়ের ছাত্র না এটা নিশ্চিত হওয়া গিয়েছে।
এ বিষয়ে ছাত্রদলের নেতারা মনে করেন,এটা একটি বিছিন্ন ঘটনা। আসন্ন জাবি ছাত্রদলের কমিটিকে সামনে রেখে নিজেকে যোগ্য প্রমাণ করার জন্য কেউ কেউ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে,তবে এটাকে জাবি ছাত্রদলের সামগ্রিক চিত্র বা ঢালও ভাবে মানতে নারাজ জাবি ছাত্রদলের সদ্য সাবেক নেতারা।তারা বলেন জাবির প্রকৃত ছাত্ররাই প্রকাশ্যে বা অপ্রকাশ্যে ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত এবং সে সংখ্যা প্রায় সহস্রাধিক।পদের লোভে বা যত্রতত্র ফটোসেশানের উদ্দেশ্যে যারা জাবি ছাত্রদলের ভাবমূর্তি নষ্ট করছে তাদের বিষয়ে কেন্দ্রকে অবহিত করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss