1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

অষ্ট্রেলিয়ায় স্বেচ্ছাসেবক দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ১২২ Time View

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ২৬.০৮.২৩ইং শনিবার অস্ট্রেলিয়ার সিডনি লাকেম্বা লাইব্রেরী হলে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, অস্ট্রেলিয়া শাখা কর্তৃক আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়া শাখার সভাপতি জনাব তারেক ইসলামের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র)কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মোঃ রাশেদুল হক। প্রধানবক্তা হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক(যুগ্ম সম্পাদক পদ মর্যাদা) জনাব মোহাম্মদ অমি ফেরদৌস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক কমিটির সন্মানিত আহ্বায়ক জনাব তৌহিদুল ইসলাম এবং সদস্য সচিব জনাব হায়দার আলী। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, জনাব মশিউর রহমান তুহিন ও জাহেদুর রহমান।

উক্ত আলোচনা সভায় আরো উপস্থিতি ছিলেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক খালেদ হোসেন, সিনিয়র সহ সভাপতি এ এন এম মাসুম, অস্ট্রেলিয়া বিএনপি নেতা আশরাফুল আলম রনি, ইয়াসির আরাফাত সবুজ, হাবিব রহমান, সরোয়ার কামাল, মাসুদ পারভেজ, সুলতান আহমেদ জয়, খাজা দাউদ হোসেন, আহসান হাবিব সহ অন্যন্যা নেতৃবৃন্দ।

প্রধান অতিথি জনাব রাশেদুল তার বক্তব্যে, অস্ট্রেলিয়াতে স্বেচ্ছাসেবক দলকে একটি শক্তিশালী সংগঠন হিসাবে তৈরি করে, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি, গুম,খুন,অর্থপাচার,দূর্নীতি সম্পর্কিত সকল বিষয় আন্তর্জাতিক পরিমন্ডলে তুলে ধরার মাধ্যমে কিভাবে ফ্যাসিস্ট শাসক শেখ হাসিনা পতনের আন্দোলনকে বেগবান করা যায় এই বিষয়ে বিশাদ আলোচনায় গুরুত্ব আরোপ করেন।
সভার প্রধান বক্তা জনাব মোহাম্মদ অমি ফেরদৌস, তার বক্তব্যে, বাংলাদেশের চলমান গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন করতে গিয়ে মিথ্যা যারা কারাভোগ করেছেন, তাদের পক্ষে অস্ট্রেলিয়ার ফরেন রিলেশনে যোগাযোগ করার আহ্বান জানান এবং যথাসম্ভব তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবেন বলে জানান।

বিশেষ অতিথি সহ অন্যান্য বক্তারা, দেশের জাতীয় রাজনীতির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।
গনতন্ত্রকামী মানুষদের শেখ হাসিনার পৈশাচিক ভাবে দমন,নিপিড়ন,গুম,খুন, গ্রেফতার ও মিথ্যা মামলার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়।
সভায় সকল নেতৃবৃন্দের পক্ষ থেকে সদ্য ও পূর্বে গ্রেফতারকৃত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক সাবেক এমপি,
বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব সালাউদ্দিন আহামেদ, বিএনপির নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ,জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সভাপতি
সাইফুল আলম নীরব,
ঢাকা মহানগর (দক্ষিণ)বিএনপি’র সদস্য সচিব জনাব রফিকুল আলম (মজনু),যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক
জনাব মোনায়েম হোসেন (মুন্না) সহ গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দের নিঃর্শত মুক্তি কামনা করা হয় এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss