1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

রাজধানীতে ৭ ঘণ্টায় ১০ বাসে আগুন

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ৩৬৭ Time View

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের সময় রাজধানীতে সাত ঘন্টায় ১০ বাসে আগুন দেওয়া হয়েছে। যাত্রীবেশে বাসে উঠে দুর্বৃত্তরা এসব আগুন দেয়। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে রাজধানীর মতিঝিল, পল্টন, শাহাজাহানপুর, শাহবাগ, ভাটারা, বংশাল ও উত্তরা থানা এলাকায় এ ঘটনা ঘটে। অবশ্য এতে কেউ হতাহত হয়নি। ২০১৪-১৫ সালে দেশজুড়ে আগুন সন্ত্রাসের পর আবার একই কায়দায় বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটল। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের বিরোধিতা করে বিএনপি-জামায়াত জোট আগুন সন্ত্রাস শুরু করেছিল। তারা সেসময় শত শত যানবাহন ভাংচুর করে সেগুলোতে আগুন ও পেট্টোল বোমা নিক্ষেপ করা হয়।

বৃহস্পতিবারে ঘটনার পর পুলিশ বলছে, বাসে আগুন দেওয়ার ঘটনা পূর্বপরিকল্পিত। রাজধানীকে উত্তপ্ত করার অপচেষ্টার অংশ হিসেবে আগুন দেওয়া হয়েছে। এদিকে বাসে অগ্নিসংযোগের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এসব বিক্ষোভ কর্মসূচি থেকে নেতারা এই অগ্নিসংযোগ ও সন্ত্রাসের জন্য বিএনপিকে দায়ী করে বলেছেন, বিএনপি দেশকে অস্থিতিশীল এবং সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করতে চাইলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে দাঁতভাঙা জবাব দেবে। অপরদিকে ঘটনার সঙ্গে বিএনপি কখনোই জড়িত নয় দাবি করেছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে তিনি আগুনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি করেন বিএনপি মহাসচিব।

ফায়ার সার্ভিস জানিয়েছে, তারা সাতটি বাসের আগুন নিভিয়েছে। এ কারণে তাদের হিসাবে সাতটি বাসে আগুন দেওয়া হয়। এ ছাড়া মতিঝিলের পূবালী পেট্রোল পাম্পের সামনে বিআরটিসির একটি দোতলা বাস, উত্তরার আজমপুরে ও নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের বিপরীতে আয়কর বিভাগের বাসে আগুনের তথ্য তাদের কাছে নেই। কারণ স্থানীয়রাই আগুন নিভিয়ে ফেলে।

পুলিশ জানিয়েছে, আয়কর বিভাগের গাড়িতে আগুনের ঘটনায় বিএনপির নয় নেতাকর্মীকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ যাচাই-বাছাই করা হচ্ছে। আটককৃতদের মধ্যে বিএনপির ফরিদপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক রয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার কিছু সময় আগে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে হঠাৎ মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা। এর পরই বিএনপির কার্যালয়ের বিপরীতে পার্ক করা আয়কর বিভাগের বাসে আগুন জ্বলতে দেখা যায়। ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, সাড়ে ১২টার দিকে বাসটিতে আগুন দেওয়া হয়। এতে বাসটির পেছনের গ্লাসসহ কয়েকটি সিট ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। বাসটিতে আয়কর বিভাগের স্টাফরা যাতায়াত করতেন। সে সময় বাসে কোনো যাত্রী ছিলেন না। ১২টা ৩৫ মিনিটে মতিঝিলের মধুমিতা সিনেমা হলের সামনে রাখা অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে আগুন দেওয়া হয়। বিকেল ৩টার দিকে মতিঝিলের পূবালী পেট্রোল পাম্পের সামনে বিআরটিসির দোতলা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss