1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন

ঝিনাইদহের কোটচাঁদপুর,হরিণাকুণ্ডু ও ৬2 পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা

Coder Boss
  • Update Time : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ১২২ Time View
৬৪ পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা

তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করলো নির্বাচন কমিশন। তৃতীয় ধাপে আগামী বছরের ৩০ জানুয়ারি ৬৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সিনিয়র সচিব মো. আলমগীর এ কথা জানান।

মো. আলমগীর বলেন, এ ধাপের সবগুলোতেই ব্যালটে ভোট হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমা দেওয়ার শেষ ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই ৩ জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহার ১০ জানুয়ারি।সবগুলো পৌরসভায় ব্যালটে ভোট হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত।

তৃতীয় ধাপে যেসব পৌরসভায় ভোট হবে সেগুলো হলো গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নওগাঁর ধামইরহাট ও নওগাঁ সদর, সিলেটের গোপালগঞ্জ, বগুড়ার ধুনট, গাবতলী, শিবগঞ্জ, নন্দীগ্রাম ও কাহালু, রাজশাহীর মুন্ডুমালা, মৌলভীবাজার সদর, ঝিনাইদহের কোটচাঁদপুর, বাগেরহাটের মোরেলগঞ্জ, কুমিল্লার চৌদ্দগ্রাম, লাকসাম ও বরুড়া, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনী সদর, মুন্সিগঞ্জ সদর, শেরপুরের নকলা, নাটোরের সিংড়া, রাজশাহীর কেশরহাট, চুয়াডাঙ্গার দর্শনা, ঝালকাঠির নলছিটি, নেত্রকোনার দুর্গাপুর, যশোরের মনিরামপুর, নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী, লক্ষ্মীপুরের রামগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ, বরগুনা সদর ও পাথরঘাটা, ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান, শেরপুরের নালিতাবাড়ী, কুড়িগ্রামের উলিপুর, দিনাজপুরের হাকিমপুর, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নড়াইল সদর, সাতক্ষীরার কলারোয়া, রাজবাড়ীর পাংশা, পিরোজপুরের স্বরূপকাঠি, বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ, জামালপুরের সরিষাবাড়ী, ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা ও ত্রিশাল, সিলেটের জকিগঞ্জ, ঝিনাইদহের হরিণাকুণ্ডু, টাঙ্গাইল সদর, ভূঞাপুর, সখীপুর, মধুপুর ও মির্জাপুর, নীলফামারীর জলঢাকা, পাবনা সদর, খুলনার পাইকগাছা এবং নড়াইলের কালিয়া।

এর আগে প্রথম ও দ্বিতীয় ধাপের ভোটের তফসিল ঘোষণা করা হয়েছে। ২৮ ডিসেম্বর ২৫টি পৌরসভায় এবং দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১টি পৌরসভায় ভোট হবে।

স্থানীয় সরকার আইন সংশোধনের পর ২০১৫ সালে প্রথম দলীয় প্রতীকে ভোট হয় পৌরসভায়। সেবার ২০টি দল ভোটে অংশ নেয়। সর্বশেষ ২০১৫ সালে ২৪ নভেম্বর পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। বর্তমানে ধাপে ধাপে পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করছে নির্বাচন কমিশন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss