1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

পৌরসভা নির্বাচন: প্রথম ধাপের ফলাফল

Coder Boss
  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৩৬৭ Time View
২৪ পৌরসভার প্রথম ধাপের নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফলাফল

দেশের ২৪ পৌরসভার প্রথম ধাপের নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফলাফল আসতে শুরু করেছে। আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এসব পৌরসভায় এবার ভোটগ্রহণ হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।

নির্বাচনে এখন পর্যন্ত কয়েকটি পৌরসভার ফলাফল পাওয়া গেছে।

চুয়াডাঙ্গা

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম মালিক খোকন নৌকা প্রতীকে (৩৩টা কেন্দ্রের মধ্যে ৩২টার ফলাফল) ২১ হাজার ৬৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী মজিবুল হক মালিক মজু মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৬০৭ ভোট।

বরগুনা

বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর থেকে ১১ গুণ বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির।
নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৬১০২ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫০৯ ভোট।

মানিকগঞ্জ

মানিকগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী মো. রমজান আলী ৩১ হাজার ৫৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আতাউর রহমান আতা ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ৩৩৪টি।

নেত্রকোনা

মদন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম সাইফকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন ৩১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক পেয়েছেন ১৮৬৯ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম

আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে কাজিউল ইসলাম ১৯৭৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকট প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার চেয়ে ১৪ হাজার ভোট কম পেয়েছেন।

কুয়াকাটা

কুয়াকাটায় স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে মো. আনোয়ার হাওলাদার তিন হাজার ৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আ. বারেক মোল্লা পেয়েছেন দুই হাজার ৬৮৪ ভোট।

মৌলভীবাজার

বড়লেখায় আওয়ামী লীগের প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী পাঁচ হাজার ৯৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন দুই হাজার চারশ ৮৪ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন মাত্র ৬২৪ ভোট।

ময়মনসিংহ

গফরগাঁওয়ে বিপুল ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী এস এম ইকবাল হোসেন সুমন ১২৪১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী পেয়েছেন ১৯০ ভোট।

ঠাকুরগাঁও

পীরগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা একরামুল হক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির রেজাউল করিম রাজা।

রাজশাহী

রাজশাহীতে প্রথম ধাপে কাটাখালি ও পুঠিয়া পৌরসভার নির্বাচনে বিকেল চারটায় ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়। গণনা শেষে রাতে নির্বাচন কমিশন থেকে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে কাটাখালি পৌর সভায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আব্বাস আলী। তিনি ভোট পেয়েছেন ১৬ হাজার ১৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রতীক নিয়ে সিরাজুল ইসলাম পেয়েছেন ৭৬ ভোট, স্বতন্ত্র জগ প্রতীক নিয়ে মাজেদুল ইসলাম পেয়েছেন ৮৫৬ ভোট।

অন্যদিকে, পুঠিয়া পৌরসভায় বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আল মামুন ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৫ হাজার ৯২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে রবিউল ইসলাম রবি পেয়েছেন ৫ হাজার ১৬০ ভোট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss