1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৬৮৮ Time View

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওমর ফারুকের করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। একই সঙ্গে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে ৩১ মার্চ।

বৃহস্পতিবার দুপুরে শুনানি শেষে নোয়াখালী জেলার অতিরিক্ত দায়রা জজ সৈয়দ ফখরুল আবেদীন এ পরোয়ানা জারি করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এডভোকেট দেবব্রত চক্রবর্তী। তিনি জানান, রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের পাশাপাশি গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এডভোকেট ওমর ফারুকের মামলার প্রেক্ষিতে এ আদেশ দেন আদালত। মামলার বাদী এডভোকেট ওমর ফারুক সত্যতা স্বীকার করেন।

 

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. গুলজার আহমেদ জুয়েল জানান, ২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর বিএনপির ভাইস-চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিভিন্ন উস্কানিমূলক মন্তব্য করেন। পরে তার এ বক্তব্য গণমাধ্যমে প্রকাশ পায়। এ ঘটনায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. ওমর ফারুক বাদী হয়ে গত ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি চরজব্বার থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন। মামলায় তারেক রহমানকে আসামি করা হয়।

তিনি আরও জানান, মামলার চার্জ গঠনের পর বৃহস্পতিবার দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতে শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিচারক সৈয়দ ফখরুল আবেদীন আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss