কারাবন্দীর নারীসঙ্গ, জেলকোড অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

কারাবন্দীর নারীসঙ্গ, জেলকোড অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রীর সঙ্গে ক্র্যাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

সাম্প্রতিক চাঞ্চল্যকর ঘটনা গাজীপুরের কাশিমপুর কারাগারে আসামীর সঙ্গে নারীর একান্তে সময় কাটানোর বিষয়টি। এই ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না, তাদের বিরুদ্ধে জেলকোড অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভায় তিনি এমন কথা জানান।

এসময় কাশিমপুর কারাগারে আসামির সঙ্গে নারীর একান্তে সময় কাটানোর ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এ ঘটনায় ইতিমধ্যে কারাগারের জেল সুপার, ডেপুটি জেলসুপার, প্রধান কারারক্ষীসহ ৫ জনকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত কমিটি কাজ করছে।

মন্ত্রী আরো বলেন, ক্র্যাবের নির্বাচন ২ বছর পরপর হওয়া উচিৎ। ১ বছরে কোনো কমিটিই তাদের সকল কর্মকাণ্ড সম্পন্ন করতে পারেন না। দেশের উন্নয়ণ অব্যাহত রাখতে সাংবাদিকদের আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে একযোগ কাজ করার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, সাসটেইনেবেল ডেভেলপমেন্টের জন্য প্রয়োজন সাটেইনেবেল পিস। আর সাসটেইনেবেল পিসের জন্য প্রয়োজন সাসটেইনেবেল সিকিউরিটি। দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। এছাড়া রোহিঙ্গা সংকট সমাধানে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের এ অগ্রযাত্রা উন্নয়ণের খবর তুলে ধরতে পেশাদরিত্বের সঙ্গে কাজ করতে সাংবাদিকদের আহ্বান জানান মন্ত্রী।

ক্র্যাব সভাপতি মিজান মালিক স্বরাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ক্রাইম রিপোর্টাররা ঝুঁকি নিয়ে কাজ করে থাকে। সেক্ষেত্রে ক্রাইম রিপোর্টারদের সহযোগিতা করার আহ্বান জানান তিনি। এছাড়া ক্র্যাবের কল্যাণে অন্য সময়ের মত সহযোগিতা করতে মন্ত্রীকে অনুরোধ জানান। এসময় ক্র্যাব সাধারন সম্পাদক আলাউদ্দিন আরিফ, সহ-সভাপতি নিত্য গোপাল তুতু, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান উজ জামান, অর্থ সম্পাদক এমদাদুল হক খান, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র মিজান ও দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমুসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It