1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

হাসিনা-মোদির বৈঠক হতে পারে ২৭ মার্চ

Coder Boss
  • Update Time : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৩৭৭ Time View

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকায় আসার আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আগামী ২৫ অথবা ২৬ মার্চ ঢাকায় আসতে পারেন। আগামী ২৭ মার্চ দুই প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক হতে পারে। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রোববার (৩১ জানুয়ারি) তিনি এ কথা বলেন। মাসুদ বিন মোমেন বলেন, দিল্লি সফরকালে পানিবণ্টন ইস্যুতে আলোচনা হয়েছে। তিস্তা নদীর পানিচুক্তি নিয়ে আলোচনাও হয়েছে উভয়পক্ষের মধ্যে। তিস্তা চুক্তি নিয়ে আমাদের মধ্যে হতাশা রয়েছে। তবে এ চুক্তির জন্য আমরা আশাবাদী।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র সচিব আরও বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনের পর রাখাইনে পরিস্থিতি পর্যবেক্ষণে আমরা ভারতকেও আশা করছি। আমরা সেখানে (দিল্লিতে) আলোচনায় বলেছি, রাখাইনে ভারত, জাপান, আসিয়ানের অন্যান্য দেশও পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারে।

প্রসঙ্গত, আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর চূড়ান্ত করতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গত ২৮ জানুয়ারি দিল্লি সফরে যান। আজ রোববার (৩১ জানুয়ারি) সকালে তিনি দিল্লি সফর শেষে ঢাকায় ফিরেছেন। সফরকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গেও বৈঠক করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss