২১ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

২১ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২১ মে থেকে শুরু হবে। এবার করোনাভাইরাসের কারণে বিভাগীয় শহরগুলোতে ভর্তি পরীক্ষা নেয়া হবে। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির জরুরি সভায় এ প্রস্তাবনা উত্থাপন করা হয়। আগামী ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা কমিটির সভায় এটি চূড়ান্ত হবে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

ভিসি বলেন, ‘ক’ ইউনিট দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা, যা ২১ মে সকাল ১০টা থেকে শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত চলবে। এরপর ২২ মে ‘খ’ ইউনিটের পরীক্ষা হবে। ‘গ’ ইউনিটের পরীক্ষা হবে ২৭ মে এবং ‘ঘ’ ইউনিটের পরীক্ষা হবে ২৮ মে। আর ৫ জুন হবে ‘চ’ ইউনিটের পরীক্ষা।’ সব পরীক্ষা সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলেও জানান ভিসি।

ডিনস কমিটির সভায় এবারের পরীক্ষায় বেশকিছু পরিবর্তন আনার সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষাগুলো বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। মোট ১২০ নম্বরের মধ্যে পরীক্ষায় বহুনির্বাচনি অংশে ৬০ নম্বর, লিখিত অংশে ৪০ নম্বর আর এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষার জিপিএর ওপর ১০ করে ২০ নম্বর হিসাব করা হবে। ভর্তির আবেদনের সময়সীমা ভর্তি পরীক্ষা কমিটির সভায় চূড়ান্ত হবে। ভিসি ড. মো. আখতারুজ্জামান বলেন, ১৮ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষার সভায় এসব বিষয় চূড়ান্ত করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Design & Develop BY Our BD It