1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

ফের এশিয়ার সেরা ধনী মুকেশ আম্বানি

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৫০৬ Time View

ফের এশিয়ার শীর্ষ ধনীর তালিকায় প্রথম অবস্থানে উঠে এসেছেন ভারতের ধনকুবের মুকেশ আম্বানি। চীনের ব্যবসায়ী ঝং শানশানকে হারিয়ে শীর্ষ ধনীর মুকুট ছিনিয়ে নিলেন তিনি। গতকাল শুক্রবার ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের হিসাবে এ তথ্য উঠে এসেছে।

ব্লুমবার্গ জানিয়েছে, আম্বানির সম্পদের পরিমান বর্তমানে ৮০ বিলিয়ন ডলার। আর চীনের ধনকুবের ঝং শানশানের সম্পদের পরিমান ৭৬ দশমিক ৬ বিলিয়ন ডলার। চলতি সপ্তাহে তার বোতলজাত পানির কোম্পানি ২২ শতাংশ ঊর্ধ্বমুখী রেকর্ড করে। তবে গত সপ্তাহে শীর্ষ অবস্থান থেকে তার ২২ বিলিয়ন ডলারের অধিক অবনমন হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বাজারে ভয়াবহ পতনের একটি সপ্তাহ পার হলেও আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (আরআইএল) ছিল অধরা।

গত দুই বছর আলিবাবা গ্রুপ হোল্ডিংস লিমিটেডের জ্যাকমাকে টপকে শীর্ষ ধনীর স্থান দখল করে রাখেন। এরপর গত বছরের ডিসেম্বরে জং শানশানের কাছে তিনি শীর্ষ পদ হারান। ঝং এশিয়ার শীর্ষ ধনীর পদ দখলের পাশাপাশি ২০২১ সালের প্রথমদিকে বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তিতে পরিণত হন।

সম্প্রতি শুধু যে আম্বানি এবং ঝং ধনীর তালিকায় অদলবদল হয়েছেন তাই নয়। টেসলার প্রধান ইলন মাস্ক জানুয়ারির শুরুর দিকে বিশ্বের সেরা ধনীর তালিকায় এক নম্বরে উঠে আসেন। অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে পেছনে ফেলে প্রথম স্থানে উঠে আসেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss