1. admin@banglahdtv.com : Bangla HD TV :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

করোনা পরিস্থিতির অবনতি : বার কাউন্সিলের নির্বাচন স্থগিত

ডেস্ক রিপোর্ট
  • Update Time : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৪৩৪ Time View

দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় এবং সরকার ঘোষিত লকডাউনের কারণে সারাদেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ শনিবার বার কাউন্সিলের সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ৩ এপ্রিল বার কাউন্সিলের জরুরি বৈঠকে উপস্থিত সদস্যগনের সর্বসম্মতিক্রমে দেশের বিরাজমান করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি হওয়ায় এবং সরকার ঘোষিত লকডাউনের কারণে আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিলের
নির্বাচন স্থগিত ঘোষণা করা হল। গত ১৫ মার্চ ঘোষিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন ২০২১ সংক্রান্ত তফসিলের সকল কার্যক্রম স্থগিত থাকবে।

গত ১৫ মার্চ বার কাউন্সিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।উল্লেখ্য,‘‌বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২’ অনুসারে প্রতি তিনবছরে একবার বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়। বার কাউন্সিলের মোট সদস্য ১৫ জন। অ্যাটর্নি জেনারেল পদাধিকারবলে বার কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

ভোটের মাধ্যমে ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে আইনজীবীদের ভোটে সাধারণ আসনে সাতজন এবং আঞ্চলিকভাবে গ্রুপ আসনে সাতজন আইনজীবী সদস্য নির্বাচিত হন। নির্বাচিত ১৪ সদস্যের মধ্যে থেকে সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে একজনকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। বর্তমানে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss