1. admin@banglahdtv.com : Bangla HD TV :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

দেশে এক দিনে করোনায় আক্রান্তের রেকর্ড ১১,৫২৫

বিশেষ প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২৭১ Time View

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ১৬৩ জন। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন আরো ১১ হাজার ৫২৫ জন। যা দেশে একদিনে সর্বোচ্চা আক্রান্তের নতুন রেকর্ড। আগের দিনের চেয়ে মঙ্গলবার মৃত্যুর সংখ্যা একজন কমলেও শনাক্তের সংখ্যা সর্বোচ্চ।

এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ হাজার ৩৯২ জন। আর নতুন আক্রান্তদের নিয়ে এ পর্যন্ত করোনা বা কোভিড-১৯ শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জন।

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৬৩১টি। নমুন পরীক্ষার হিসাবে শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ ভাগ। আগের দিন এই হার ছিল। আগের দিন নমুনা পরীক্ষা করা হয়েছিল ৩৫ হাজার ৪২টি, শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৩০ ভাগ। আগের দিনের তুলনায় মঙ্গলবার আক্রানের সংখ্যার পাশাপাশি শনাক্তের হারও বেড়েছে।

সোমবার বিকেল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৪ জনের মধ্যে ৫৫ জনই খুলনার। এছাড়া ঢাকায় ৪০, চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ১৬, বরিশালে ৯, সিলেটে ৮, রংপুরে ১৬ ও ময়মনসিংহে দু’জন মারা গেছেন। এর আগে রোববার দেশে আক্রান্তদের মধ্যে মারা যান ১৫৩ জন, যা ছিল এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ওই দিন ৮ হাজার ৬৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। সোমবার এই সংখ্যা ছিল নয় হাজার ৯৬৪ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্তের কথা জানায় সরকার। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss