1. admin@banglahdtv.com : Bangla HD TV :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

আজ সর্বোচ্চ মৃত্যু ঢাকায় : কোন বিভাগে কত?

ডেস্ক রিপোর্ট
  • Update Time : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৮৮ Time View

দেশে করোনাভাইরাসে মৃত্যু ১৭ হাজার ছাড়িয়েছে। গত ৯ জুলাই দেশে মৃত্যু ১৬ হাজারের ঘর অতিক্রম করে। ওই দিন পর্যন্ত মারা যায় ১৬ হাজার ৪ জন। মাত্র ৫ দিনে এই সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে।

বুধবার বিকেল পর্যন্ত দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২১০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৫২ জনে। মৃতদের মধ্যে পুরুষ ১৩১ ও নারী ৭৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১২ হাজার ৩৮৩ জন।

এ দিকে বুধবার সর্বোচ্চ ঢাকা বিভাগে মৃত্যু হয়েছে ৬৯ জনের। খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, বরিশাল বিভাগে ১০ জন, রংপুর বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ৯ জন করে ও ময়মনসিংহ বিভাগে ৮ জনের মৃত্যু হয়েছে।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

এতে আরো বলা হয়, করোনা শনাক্তের বিবেচনায় বুধবার মৃত্যুর হার ১ দশমিক ৬১%। গত ১১ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১১ হাজার ৯১৩ জন, যা মোট মৃত্যুর ৬৯ দশমিক ৮৬ ভাগ। আর ৫ হাজার ১৩৯ জন নারীর মৃত্যু হয়েছে, যা ৩০ দশমিক ১৪%।

গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫২ জন ও ষাটোর্ধ ১০৭ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৪৯০ জনের নমুনা পরীক্ষায় ১২ হাজার ৩৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। একই সময় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ১৪%।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন তিন হাজার ৪৯৬ জন। ঢাকায় শনাক্তের হার ২৫ দশমিক ৯৬%। ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭০ লাখ ৯৯ হাজার ৪৯৭ জনের নমুনা পরীক্ষায় ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯২%।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ২৪৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৭ হাজার ৪১২ জন। বুধবার শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৭০%।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৪ হাজার ৮১০ জনের। এ সময় নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৪৯০ জনের।

সূত্র : বাসস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss