1. admin@banglahdtv.com : Bangla HD TV :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

আইনজীবী অন্তর্ভুক্তি: পেশায় আসার যোগ্য হলেন ৫৯৭২ জন

বিশেষ প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫৪ Time View
বাংলাদেশ বার কাউন্সিলে তালিকাভুক্ত হতে যোগ্য ৫ হাজার ৯৭২ জন নতুন আইনজীবীর তালিকা প্রকাশ করা হয়েছে। শনিবার বিকালে আইনজীবী অর্ন্তভূক্তির (এনরোলমেন্ট) নিয়ন্ত্রক সংস্থা বার কাউন্সিলের ওয়েবসাইটে মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ এসব আইনজীবীর তালিকা প্রকাশ করা হয়।
কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলাম বলেন, “প্রয়োজনীয় কাগজপত্র, জমা না দেওয়ায় ৯ জন প্রার্থীর ফল আটকে রাখা হয়েছে। আগামী ৩০ দিনের মধ্যে তারা প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের ফলাফল বাতিল বলে গণ্য হবে।
“এছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয় ইবাইস এর তিনজন শিক্ষার্থীর রিট আবেদন নিষ্পত্তি না হওয়ায় তাদের ফল প্রকাশ করা হয়নি।”
এ কর্মকর্তা বলেন, “নতুন তালিকাভুক্ত আইনজীবীরা আগামী ছয় মাসের মধ্যে সংশ্লিষ্ট আইনজীবী সিমিতির সদস্য হয়ে দেশের জেলা আদালতগুলোতে আইন পেশায় যুক্ত হতে পারবেন।”
চলতি বছরের ২৫ জুলাই থেকে মৌখিক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারীর ঊর্ধ্বগতির কারণে এর ১০ দিন আগে অর্থাৎ ১৫ জুলাই জরুরি বিজ্ঞপ্তি দিয়ে তা স্থগিত করা হয়।
পরে গত ৩১ আগস্ট থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত সুপ্রিম কোর্ট অডিটোরিয়াম ও জাজেস স্পোর্টস কমপ্লেক্সে ধাপে ধাপে মৌখিক পরীক্ষা নেওয়া হয়। এর আগে গত বছর ১৯ ডিসেম্বর আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
তবে পাঁচটি কেন্দ্রে ‘বিশৃঙ্খলার’ অভিযোগ তুলে সেগুলোর লিখিত পরীক্ষা বাতিল করা হয়। পরে চলতি বছর ২৭ ফেব্রুয়ারি ওই পাঁচটি কেন্দ্রের পরীক্ষা নেওয়া হয়।
সব মিলিয়ে লিখিত পরীক্ষায় ৫ হাজার ৩৩৫ জন প্রার্থী উত্তীর্ণ হন।
এই ৫ হাজার ৩৩৫ জন উত্তীর্ণ প্রার্থীর সঙ্গে বিগত দুই মৌখিক পরীক্ষায় আটকে পড়া প্রার্থীরা এবার মৌখিক পরীক্ষায় অংশ নেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে একজন প্রার্থী তিনবার সরাসরি মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 banglahdtv
Design & Develop BY Coder Boss